1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

Translate in

ভ্যাপসা গরমে হাঁসফাঁস,তাপপ্রবাহ আরো দু-তিন দিন

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ২২৭ বার দেখা হয়েছে

মোঃ আবু মুসা তুহিন

সারা দেশের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আরো ২-৩ দিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মূলত বায়ুমণ্ডলে জলীবাষ্পের পরিমাণ বেড়ে যাওয়া এবং বৃষ্টি না হওয়ার কারণেই স্বাভাবিকের তুলনায় গড়ে ৩ থেকে ৪ ডিগ্রি বেড়েছে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বাংলাদেশে মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় রয়েছে। এর প্রভাবে রাজধানী ঢাকা এবং রাজশাহী বিভাগের দুয়েকটি জায়গায় ১৬ জুলাই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বৃষ্টি হতে পারে বাকি বিভাগগুলোর কিছু কিছু জায়গাতেও। বৃষ্টি হলেই তাপমাত্রা কমে আসবে।

এদিকে, তীব্র গরমে গত কয়েকদিন ধরে অতিষ্ঠ রাজধানীসহ সারা দেশের মানুষ। ঈদের ছুটিতে ঘুরতে বেরিয়ে বা প্রয়োজনে যারা বের হয়েছেন তারা পড়েছেন ভোগান্তিতে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
অধিকাংশ স্থানে বৃষ্টিপাত না হওয়ার জন্য দায়ী জেট স্ট্রিম। এটি মেঘ সৃষ্টিতে বাঁধা দিচ্ছে, এর ফলে বৃষ্টিপাত না হওয়ায় জলীয় বাষ্পও ভূ-পৃষ্ঠ থেকে ছড়িয়ে পড়তে পারছে না। এতে করে গরম অনুভূত হচ্ছে বেশি। কিছু কিছু স্থানে হালকা বৃষ্টিপাত হলেও গরম কমেনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০