1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

Translate in

সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ২৮৫ বার দেখা হয়েছে

মোঃ আবু মুসা তুহিন

সোনাগাজীতে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান যুগান্তর ও যমুনা টিভির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সোনাগাজী পৌরসভা মিলনায়তনে দৈনিক যুগান্তর সোনাগাজী (ফেনী) প্রতিনিধি জাবেদ হোসাইন মামুনের সভাপতিত্বে ও সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কন্ঠ’র সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন।

বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, সোনাগাজী মডেল থানার ওসি মো. আবুল কাশেম, পৌর কাউন্সিলর মো. আইয়ূব আলী খান, উপজেলা আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাক মো. আকবর হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক, সোনাগাজী বাজার বণিক সমিতির যুগ্ম-সম্পাদক সাখাওয়াত হোসেন রানা। আরো বক্তব্য রাখেন উপজেলা আ.লীগ নেতা মো. মজিবুল হক, সাংবাদিক মোতাহের হোসেন ইমরান, হাবিবুল ইসলাম রিয়াদ, প্রবীণ আ.লীগ নেতা মণির আহম্মদ, যুবলীগ নেতা সুজন ফরায়েজী, যুবলীগ নেতা আবদুল শুক্কুর মিলন, মো. সেলিম, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান, মো. মিজান উদ্দিন, শহীদুল ইসলাম সবুজ, মো. দিপু ও মো. নিশান প্রমুখ।
প্রয়াত নূরুল ইসলাম বাবুলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন পৌর মসজিদের ইমাম মাও. মোশারফ হোসেন।
স্মরণ সভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম একজন দেশপ্রেমিক শিল্পপতি ছিলেন। তিনি দেশের কয়েক লাখ মানুষের কর্মসংস্থান করেছেন। তার প্রতিষ্ঠিত মিডিয়া তার মতই অকুতোভয়, কারো সঙ্গে আপোষ করে না। তিনি অসংখ্য শিল্প প্রতিষ্ঠান গড়ে দেশে-বিদেশীদের মধ্যে সেতুবন্ধন রচনা করে গেছেন। যুদ্ধ বিধ্বস্ত দেশে ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করে তিনি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে আধুনিক বাংলাদেশের ভিত রচনা করে গেছেন। তিনি সামর্থ থাকার পরও বিদেশের মাটিতে কোন বাড়ি-গাড়ি করেননি। সব অর্থ দেশেই বিনিয়োগ করেছেন। তিনি দেশের মানুষের এক সফল স্বপ্ন সারথি ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০