1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

Translate in

কুষ্টিয়ায় সাংবাদিক হত্যা: প্রতিবাদে এসপির মতবিনিময় সভা বয়কট

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৭৯ বার দেখা হয়েছে

মোঃআজাদ হোসেন-কুষ্টিয়া

দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি হাসিবুর রহমান রুবেল হত্যাকাণ্ডের ২৮ দিন পেরিয়ে গেলেও এখনো মোটিভ উদ্ধার করতে পারেনি পুলিশ। এ পরিস্থিতিতে শনিবার (৩০ জুলাই) সকালে জেলার পুলিশ সুপারের মতবিনিময় সভা বয়কট করেছেন সাংবাদিকরা।
এ হত্যাকাণ্ডে এখন পর্যন্ত তিনজন আসামিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে দুইজনকে গ্রেফতার করে র‌্যাব এবং পুলিশ ১ জনকে। র‌্যাবের হাতে আটক জুয়েল এবং কাজী সোহানকে চার দিন জেলগেটে জিজ্ঞাসাবাদ করে নৌপুলিশ। অপরদিকে পুলিশের হাতে আটক হওয়া ইমনকে একদিনের রিমান্ডে নেয় নৌপুলিশ। এরপরও এখন পর্যন্ত কেন রুবেলকে হত্যা করা হয়েছে তা জানাতে পারেনি নৌপুলিশ বা কুষ্টিয়া জেলা পুলিশ। যা নিয়ে স্থানীয় জনগণ ও সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
শনিবার সকাল ১১টায় পুলিশ সুপার খাইরুল আলম মতবিনিমিয়ের জন্য সাংবাদিকদের ডাক দেন। এ সময় কুষ্টিয়া প্রেসক্লাবের (কেপিসি) সাধারণ সম্পাদক সোহেল রানা পুলিশ সুপারের কাছে জানতে চান, তথ্য অধিকার আইনে সাংবাদিক রুবেল যে আবেদন করেছিলেন। হত্যাকাণ্ডের পর যাদের তথ্য চেয়েছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না? এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন ক্ষিপ্ত হয়ে উঠলে সাংবাদিকরা পুলিশ সুপারের মতবিনিময় সভা বয়কট করেন।
এদিকে শনিবারও কুষ্টিয়া মডেল থানার সামনে বিক্ষোভ করেছে মফস্বল সাংবাদিক ফোরাম নামের একটি সংগঠন। এ ব্যাপারে সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া ও কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব বলেন,পুলিশ কালক্ষেপণ করছে। মামলার কোনো অগ্রগতি দেখি না।’ এ সময় হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিতের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।
এর আগে, গত ৩ জুলাই শহরের বাবর আলী গেট থেকে নিখোঁজ হন সাংবাদিক হাসিবুর রহমান রুবেল। গত ৭ জুলাই কুমারখালীর যদুবয়রা সেতুর নিচ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন গত ৮ জুলাই রুবেলের চাচা মেজর বাদী হয়ে কুমারখালী থানায় মামলা দায়ের করেন। প্রায় মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ মামলার মোটিভ উদ্ধার করতে পারেনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০