1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

Translate in

কোরআন হাফেজদের ভাড়া ফ্রি করলেন বোগদাদ পরিবহনের একটি বাস

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ১২৫ বার দেখা হয়েছে

মো: মুছা তপদার

কোরআনের হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ এই লেখাটি গত একমাস ধরে বাসটির গায়ে দেখা গেছে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখাটির একটি ছবি ভাইরাল হয়েছে। নীল রঙের একটি বাসের গায়ে এমন লেখায় জেলাজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।
জানা যায়, বাসটির মালিক চাঁদপুরের হাজীগঞ্জ বিশ্বরোডে অবস্থিত রুহানি মোটরের স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী শহীদুল ইসলাম।গত একমাস ধরে তিনি তার চাঁদপুর টু কুমিল্লাগামী একটি বোগদাদ বাসে এই সেবাটি চালু করেছেন। বাসের রেজিষ্ট্রেশন নম্বর (কুমিল্লা-ব ১১০১৫৫)।

এই বিষয়ে বাসটির চালক মো. মিজানুর রহমান জানান, আমি র্দীঘদিন ধরে এই মালিকের অধীনে গাড়ি চালাই, মালিকপক্ষের নির্দেশে মাসখানেক আগে আমরা বাসের গায়ে ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকার লাগিয়েছি। এটা আমাদের মালিকের আদেশ। তাছাড়া এই কাজটি করে আমাদের কাছে খুব ভালো লাগছে। সকল মহলে প্রশংসিত হচ্ছি। যতদিন মালিক বলবে, ততদিন আমরা এই মহৎ কাজটি করে যাবো। এখন পর্যন্ত ৫০ থেকে ৬০ জন কোরআনের হাফেজকে ফ্রি বহন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, মালিকের পক্ষ থেকে আগে থেকেই গরিব-অসহায়, ভিক্ষুক ও এতিমদের গাড়ি ভাড়া ফ্রি করার নির্দেশ দেওয়া আছে। এছাড়া বিপদে পড়ে কারো পকেটে টাকা না থাকলে তাদের কাছেও বাস ভাড়া না নেওয়ার নির্দেশ দেওয়া আছে।
পবিত্র আল কুরআন মুখস্ত হাফেজদের জন্য এই বিশেষ সুবিধাটি চালু করে প্রশংসার জোয়ারে ভাসছেন বাসটির মালিক। তার এই কাজটিকে সবাই সাধুবাদ জানাচ্ছেন। তাই সকলেই কাজটিকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন।
বাসের মালিক মো: শহীদ উল্লাহ গাজী জানান, আমার দাদা ও বাবা সবাই গাড়ির ব্যবসা করেছেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে আমি এই ব্যবসার সাথে জড়িত। হাফেজদের সম্মানে আমি ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকার দিয়েছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০