1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

Translate in

বন্ধ হলো বটিয়াঘাটা রনজিতের হুলা দাখিল মাদ্রাসার নিয়োগ পরিক্ষা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৬০৭ বার দেখা হয়েছে

এইচ এম সাগর (হিরামন) খুলনা ব‍্যুরো

স্থানীয় জনতার চাপে স্থগিত হয়ে গেল বটিয়াঘাটা উপজেলা বালিয়াডাঙ্গা ইউনিয়নের রনজিতের হুলা তরিঃ দাখিল মাদ্রাসার নিয়োগ পরিক্ষা। গতকাল শুক্রবার (১২ আগষ্ট ২০২২) সকাল দশটার সময় পূর্বে থেকে নির্ধারণ করা হয় আবেদন কারী প্রার্থীদের নিয়োগ পরিক্ষা। কিন্তু হঠাৎ কি কারনে কর্তৃপক্ষ কোন কারন ছাড়াই স্থগিত করল নিয়োগ পরিক্ষা তা কেউ বলতে পারেনি এখন। আবেদন কারী প্রার্থীরা মন্তব্য করে
বলেন,নিয়োগ বোর্ডে আগে ভাবে যাদের নিবে তাদের নাম ঠিক করা হয়। এখানে টাকার ছোড়া ছোড়ি হয়েছে বলে তারা অভিযোগ করেন। মাদ্রাসা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়,৪ টি পদের জন্য নিয়োগ দেওয়া হয়। উক্ত পদে আবেদন জমা পড়ে ৩২ জন প্রার্থীর। এদের মধ্যে একজন প্রার্থী যাচাই-বাছাই তালিকায় বাদ পড়ে। বাকি থাকে ৩১ জন। পরিছন্নতা কর্মী পদে ১১ জন,নিরাপত্তা কর্মী পদে ১১জন, আয়া পদে ৫ জন ও নৈশ প্রহরী পদে ৫ জন মোট ৩২ জন প্রার্থী চাকরির জন্য আবেদন করেন। এদের সবার শিক্ষাগত যোগ‍্যতা ৮ম শ্রেণি পাশ। বয়স হবে সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। পূর্বের নির্ধারণ তারিখ অনুযায়ী সকাল দশটার ভিতর সকল প্রার্থীরা যথা সময় মাদ্রাসায় উপস্থিত হয়। সময় যখন দশটা বাজে,তখন একে একে নিয়োগ বোর্ডে প্রবেশ করেন সংশ্লিষ্ট নেতৃবৃন্দ।

এদের মধ্যে ছিলেন, বটিয়াঘাটা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল, মাদ্রাসার ভূমিদাতা প্রাক্তন শিক্ষক মোঃ শহিদুল্লাহ শেখ, ইউপি সদস্য মাদ্রাসা ম‍্যানেজিং কমিটির সভাপতি আওয়ামী লীগ নেতা আব্দুল গফুর, মাদ্রাসার সুপার শেখ মোঃ আবু ইউসুফ সহ আরো অনেকে। বাকি থাকেন, শিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি ডাইরেক্টর প্রতিনিধি সহকারী পরিচালক প্রশাসন এর মোঃ সাইফুল ইসলাম।

তার অপেক্ষায় বসে থাকতে হয় সবাইকে ঘন্টার পর ঘন্টা। দুপুর পার হয়ে বিকাল শুরু হয়, কিন্তু দেখা মেলে না ঐ কর্মকর্তার। ঘড়ির কাটা যখন আনুঃ বিকাল চারটা বাজে। তখন উত্তেজিত জনতা ও প্রার্থীদের ধৈর্যের বাঁধ ভেঙে যায়। শুরু হয় মাদ্রাসা প্রাঙ্গণে উত্তেজনা। বেশকিছু আবেদন কারী প্রার্থী সাংবাদিকদের নিকট বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। শেষ মেষ নিয়োগ বোর্ড কর্তৃপক্ষের সিদ্ধান্তে ঐদিন নিয়োগ প্রক্রিয়া স্থগিত ঘোষণা করা হয়।
তবে পরে নতুন করে কনো দিন তারিখ নির্ধারণ হয়নি বলে জানান মাদ্রাসার সুপার শেখ মোঃ আবু ইউসুফ। তিনি আরো বলেন,ঢাকা ডিজি স‍্যারের প্রতিনিধি দেরিতে আসার কারনে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। পরে সবাইকে দিন তারিখ সময় বলে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০