1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

Translate in

ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনসহ সামাজিক সংগঠনের শোক দিবস পালন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৩০৫ বার দেখা হয়েছে

আমান উল্যা আমান

চাঁদপুরের ফরিদগঞ্জে স্বতঃস্ফুর্ত অংশ গ্রহনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন গুলো দিবসটি পালন করেছে।
১৫ আগস্ট সোমবার সকালে উপজেলা প্রশাসন উদ্যোগে তাসলিমুন নেছার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান। পরে ১৫ আগষ্টে নিহত শহীদদের স্বরনে উপজেলা অডিটরিয়মে প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমুন নেছার সভাপত্বিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান। বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, পৌর আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক মেয়র মাহ্ফুজুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান খান প্রমুখ।
একই দিনে উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা আ’লীগের কার্যালয়ের সম্মূখে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে আ’লীগ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী সভাপত্বিত্বে এবং উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের পরিচালনায় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি রফিকুল আমিন কাজল, সহ-সভাপতি লোকমান তালুকদার, দপ্তর সম্পাদক আব্দুস সামাদ মিন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা সহিদ উল্লা, সদস্য এ্যাড. মোহাম্মদ আলী মজুমদার, এনামুল হক রাসেল, কামাল হোসেন মিয়াজী, ইকবাল হোসেন মিঠু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদ উল্লাহ তপদার, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সরােয়ার হােসেন, ৫নং ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল গনি বাবুল পাটওয়ারী, ৯নং ইউনিয়ন আ’লীগের সভাপতি মোনায়েম খান, সাধারন সম্পাদক সোহেল চৌধুরী, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি নাজমুন নাহার অনি,পৌর আ’লীগ নেতা মো. খলিলুর রহমানসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগ এবং ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুর্স্পস্তবক অর্পণ করা হয়।
একই দিনে উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার তাছলিমুন নেছা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সহিদ উল্লাহ তপদার, ডেপুটি কমান্ডার সারোয়ার হোসেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সফর আলী সওদাগর, মোহাম্মদ উল্লা, মোহাম্মদ ভাসানী, রুহুল আমিন।
এদিকে ফরিদগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুর্স্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সধারন সম্পাদক আ: ছোবহান লিটন, সাংবাদিক নুরুন নবী নোমান, প্রবীর চক্রবর্ত্তী ও প্রেসক্লাব সহ-সভাপতি আমান উল্যা আমান সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০