1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ব্যতিক্রমী আয়োজন “পথের প্রতিভা” গোসল করতে নেমে শ্রমিকের মৃত্যু দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ পুলিশের সাথে রোহিঙ্গা কিশোরী উধাও নির্বাহী ম্যাজিস্ট্রেসির আওতায় যেসব ক্ষমতা পেল সেনাবাহিনী বিক্ষুব্ধ জনতার ভয়ে দীপু মনিকে চাঁদপুর জেলা আদালতে হাজির করা হচ্ছে না মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের কুমিল্লায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী

Translate in

শোকের মাসে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বই পেল কুমিল্লা শিক্ষাবোর্ডের ১৬২ বিদ্যালয়

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১০৯ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

শোকের মাস আগস্টজুড়ে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করছে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা।
কর্মসূচির ধারাবাহিতকায় বুধবার (২৪ আগস্ট) বোর্ডের আওতাধীন ৬ জেলার ১৬২ টি মাধ্যমিক বিদ্যালয়ের গ্রন্থাগারের জন্য বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক দেড় হাজার বই বিতরণ করা হয়। বইসমূহের মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়া চীন’ ইত্যাদী। বিদ্যালয়ের গ্রন্থাগারে শিক্ষার্থীদের পাঠ করার জন্য বিতরণ করা হয় এসব গ্রন্থ। বঙ্গবন্ধুর আদর্শের সত্যিকারের বাস্তবায়ন এবং প্রজন্মের শিক্ষার্থীদের সত্যিকারের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে প্রস্তুত হওয়ার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্বলিত বঙ্গবন্ধুর আত্মজীবনী সকলের তরে সুন্দর সমাজ গঠনে কাজ করবে। বঙ্গবন্ধুকে ভালবাসার মধ্য দিয়ে তাঁর জীবন আদর্শ ধারণ করার প্রকৃত হাতিয়ার এসব আত্মজীবনী গ্রন্থ। এ বইগুলি আমাদের নতুন প্রজন্মকে জানান দিবে দেশের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু সম্পর্কে ও তার রাজনৈতিক জীবন দর্শন সম্পর্কে। তিনি উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার মাধ্যমে নিজেদের জীবনকে সেভাবে পরিচালিত করার আহবান জানান।
বুধবার সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ড অডিটরিয়ামে কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অভিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেস মোঃ আবদুস ছালাম । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। এসময় পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম ও উপ পাতালক (হিঃ ও নি) জনাব মোহাম্মদ ছানাউল্যাহ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেকসহ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ বিদ্যালয় পরিদর্শক জনাব মোহাম্মদ কামরুজ্জামান ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০