1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

বিএনপি,জামাত জোট কর্তৃক আন্দোলনের নামে নৈরাজ্যর প্রতিবাদে বাঞ্ছারামপুরে বিক্ষোভ মিছিল

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২২৮ বার দেখা হয়েছে

মো.নাছির উদ্দিন,বাঞ্ছারামপুর

মুক্তিযোদ্ধের চেতনা বিরুদ্ধী বিএনপি,জামাত জোট কর্তৃক আন্দোলনের নামে নৈরাজ্যকর ও অস্হিতিশীল পরিস্হিতি সৃষ্টি এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার মাষ্টার মাইন্ড তারেক জিয়ার বিচারের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী অংগ সংগঠনের আয়োজনে নেতা কর্মীদের নিয়ে বাঞ্ছারামপুর উপজেলার দলীয় অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাঞ্ছারামপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হল রুমের সামনে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এই সময় বক্তারা বলেন ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার এক সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় প্রাণ হারিয়েছিলো ২৪ জন।
পরে এ ঘটনায় দায়ের করা মামলার রায়ে আদালত বলেছিলো রাষ্ট্রীয় যন্ত্রের সহায়তায় ঐ হামলার মাধ্যমে আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করার চেষ্টা করা হয়েছে।’রায়ে তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এবং ক্ষমতাসীন দল বিএনপির একজন নেতা আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড, এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।
এই ভয়াবহ সহিংসতার পর দেশে বিদেশে তীব্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিলো। বিশেষ করে আন্তর্জাতিক সম্প্রদায় অর্থাৎ তখনকার বিশ্ব নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার জন্য দায়ীদের বিচারের আওতায় আনতে তখনকার বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের প্রতি বার বার আহবান জানিয়েছিলেন।
আওয়ামী লীগ সভানেত্রীর সমাবেশের সেই ভয়ংকর ঘটনা পুরো নাড়া দিয়েছিলো যা তাদের পরবর্তী প্রতিক্রিয়ায় স্পষ্ট হয়েছিলো। যুক্তরাষ্ট্র, ভারত, চীন বা ইউরোপ,সবাই দফায় দফায় এ নিয়ে তখন বিবৃতি দিয়েছে, কথা বলেছে এখনো যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি তারেক জিয়া পালিয়ে বিদেশে গিয়ে এখনো শেখ হাসিনাকে হত্যার নীল নকসা করে,আমাদের দাবী ২১ গ্রেনেড হামলার মাষ্টার মাইন্ড তারেক জিয়াকে দেশের মাটিতে এনে বিচারের আওতায় আনা হোক।

এই সময় উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম বকুল ভূঁইয়া,পৌর মেয়র তফাজ্বল হোসেন,বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উজানচর ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাদিদ আল-রহমান জনি,একে এম শহিদুল হক বাবুল,যুগ্ম সাধারণ সম্পাদক মো.কবির হোসেন,দরিয়াদৌলত ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান উজ্জ্বল,দরিকান্দি ইউনিয়ন চেয়ারম্যান মির্জা সফিকুল ইসলাম স্বপন,উপজেলা আওয়ামীলীগ ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও কৃষকলীগের সভাপতি মিন্টু রঞ্জন সাহা,উপজেলা স্বেচ্চাসেবকলীগের সভাপতি মাহমুদুল হাসান ভূঁইয়া,ছলিমাবাদ ইউনিয়ন চেয়ারম্যান জালাল আহমেদ,ফরদাবাদ ইউনিয়ন চেয়ারম্যান রাশেদুল ইসলাম,সোনারামপুর ইউনিয়ন চেয়ারম্যান শাহিন মিয়া,উপজেলা শ্রমিকলীগের আহবায়ক সৈয়দ মোহাম্মদ আজিজ,পৌর যুবলীগের সভাপতি কামাল আহমেদ,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো.নাছির উদ্দিন নাসিম,জুয়েল আহমেদ,সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন টিপু,মো. সেলিম রেজা,সাধারণ সম্পাদক মো.আলাউদ্দিন সরকার,বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজের সাবেক সভাপতি জামাল হায়দার,সাধারণ সম্পাদক রুমেন আহমেদ আমান,উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা,সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক,পৌর ছাত্রলীগের সভাপতি মো.হিমেল সরকার,সাধারণ সম্পাদক সামূয়েল আহমেদ,বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজের ছাত্রলীগ সভাপতি মো.মাসুদ রানা,সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম মাসুদসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও নেতাকর্মী এসময় উপস্হিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০