1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

Helping Hand Organization (H2O) শিক্ষাবৃত্তির জন্য আবেদন গ্রহন শুরু

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫৭ বার দেখা হয়েছে

তাওহীদ ইসলাম(ফুয়াদ)বরিশাল জেলা প্রতিনিধি

Helping Hand Organization (H2O) একটি অলাভজনক স্বেচ্ছাশ্রমভিত্তিক সংগঠন। বর্তমানে সংগঠনটি বরিশাল জেলার উজিরপুর উপজেলার ভবানীপুর গ্রাম থেকে নিজেদের কার্যক্রম পরিচালনা করছে। উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের জন্য বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রমের পাশাপাশি বার্ষিক শিক্ষাবৃত্তি প্রদান এবং আনুষঙ্গিক বিষয়ে সাহায্য করার মাধ্যমে একটি শিক্ষিত এবং সুন্দর সমাজ গঠনের উদ্দেশ্য নিয়ে ২০১৮ সালে এই সংগঠনের যাত্রা শুরু হয়।

এই উদ্যোগকে আরও ত্বরান্বিত করতে আমাদের সাথে যুক্ত হয়েছে মৃত এডভোকেট মোঃ রুহুল আমিন এর স্মরণে নির্মিত “আমিন ফাউন্ডেশন”। আমিন ফাউন্ডেশনের অনুদানের মাধ্যমে SSC পরীক্ষার্থীদের সাথে এ বছর থেকে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর জন্যও শিক্ষাবৃত্তির ব্যবস্থা করা হয়েছে।্মৃত এডভোকেট মোঃ রুহুল আমিন এর স্মরণে, আমিন ফাউন্ডেশন এবং হেল্পিং হ্যান্ড অর্গানাইজেশন এর যৌথ প্রচেষ্টায় তৈরী “Late Ruhul Amin Education Scholarship 2023”সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত করা হল। নিম্নে আবেদনের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া বিস্তারিতভাবে দেওয়া হল।

আবেদনের যোগ্যতা ও প্রক্রিয়া:১) আবেদনকারীকে অবশ্যই ভবানীপুর হাজী ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হতে হবে। SSC পরীক্ষার্থীদের ক্ষেত্রে যারা নিয়মিত ছাত্রছাত্রী শুধুমাত্র তারাই আবেদন করতে পারবে, কোনো বিষয়ে অকৃতকার্য হওয়ার কারনে যারা দ্বিতীয়বার পরীক্ষায় অংশগ্রহন করছে তাদের জন্য এই শিক্ষাবৃত্তি প্রযোজ্য নয়। ২) আবেদনের জন্য আমাদের প্রদানকৃত ফর্ম ব্যবহার করতে হবে। ফর্মটি তোমরা বিদ্যালয় কর্তৃপক্ষ অথবা H2O স্বেচ্ছাসেবকদের কাছ থেকে সংগ্রহ করে ফটোকপি করে নিতে পারবে। মূল কপিটি অবশ্যই আবার ফেরত দিয়ে দিবে, যাতে তোমার সহপাঠীরাও আবেদনের সুযোগ পায়। ৩) ফর্মের নিজের পরিচয় সহ অন্যান্য তথ্য নির্ভুল ভাবে দিতে হবে। লক্ষ রাখবে যেন ফর্ম পূরনের ক্ষেত্রে কোনোরকম ভুল না হয়। ভুল তথ্য প্রদানকারী এই শিক্ষাবৃত্তির জন্য বাতিল বলে গন্য হবে। ৪) ফর্মে উল্লেখিত সব বাধ্যতামূলক ডকুমেন্টস গুলো অবশ্যই যুক্ত করতে হবে। ঐচ্ছিক ডকুমেন্টস গুলো যুক্ত করলে ঐ আবেদনকারী অন্যান্যদের তুলনায় কিছুটা এগিয়ে থাকবে।
বাছাই প্রক্রিয়া। ৫) প্রাথমিক বাছাই করা হবে আবেদন ফর্মে প্রদানকৃত তথ্যের উপর ভিত্তি করে। এরপরে বাছাইকৃত প্রার্থীদের দেওয়া তথ্য যাচাই করে দেখা হবে এবং কেউ কোনো মিথ্যা তথ্য দিলে তাকে আর শিক্ষাবৃত্তির জন্য বিবেচনা করা হবেনা। ৬) বাছাইকৃত প্রার্থীদের সাথে যোগাযোগ করে সাক্ষাৎকারের সময় এবং স্থান জানিয়ে দেয়া হবে।
৭) সাক্ষাৎকারে এমন কোনো প্রশ্ন করা হবেনা যা তোমাদের দৈনন্দিন জীবন বা পাঠ্যবই বহির্ভুত। সাক্ষাৎকারে করা প্রশ্নের উত্তর পর্যালোচনা করে কিছু প্রার্থীদের পরবর্তী ধাপের জন্য বাছাই করা হবে। ৮)শেষ ধাপের জন্য প্রার্থীদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম, বিদ্যালয়ের বাইরের কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনার উপরে জোর দেয়া হবে এবং যারা সবদিক থেকে এগিয়ে থাকবে, তাদের মধ্য থেকে যারা শিক্ষাবৃত্তি পাওয়ার যোগ্য তাদের তালিকা প্রকাশ করা হবে।
গুরুত্বপূর্ণ তারিখ সমূহঃ
আবেদন শুরু: ২৫ আগস্ট, ২০২২
আবেদনের শেষ সময়: ১০ সেপ্টেম্বর, ২০২২
ভাইভা: ১৫ নভেম্বর, ২০২২ইং (*)
শিক্ষাবৃত্তি প্রাপ্তদের তালিকা প্রকাশ: ডিসেম্বর, ২০২২ইং (*)
[তারকা (*) চিহ্নিত তারিখ H2O চাইলে পরিবর্তন করতে পারবে]

যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন:
মোঃ আর-রাকিব
মোবাইল: 01687039006
প্রেসিডেন্ট, হেল্পিং হ্যান্ড অর্গানাইজেশন, মোঃ রাজিব
মোবাইল: 01623302542 জেনারেল সেক্রেটারি,হেল্পিং হ্যান্ড অর্গানাইজেশন। মোঃ সাইফুল ইসলাম (আকাশ)
মোবাইল: 01683357295 শিক্ষা ও গবেষণা সেক্রেটারি, হেল্পিং হ্যান্ড অর্গানাইজেশন, মোঃ সজিব ,্মোবাইল: 01644442327 স্টুডেন্ট ওয়েলফেয়ার সেক্রেটারি, হেল্পিং হ্যান্ড অর্গানাইজেশন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০