1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

গায়ের জোরে ক্ষমতা দখল করা যায় না- দাউদকান্দিতে পরিকল্পনা মন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪৬ বার দেখা হয়েছে

লিটন সরকার বাদল :

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন গায়ের জোরে ক্ষমতা দখল করা যায় না। রিরোধী দল যে ভাবে কথা বলেন তা রাজনীতির ভাষা হতে পারে না। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড মোকাবেলার পর বিশ্বে রাশিয়া ইউক্রেন যুদ্ধের যে প্রভাব পড়েছে তাও সফলতার সাথে মোকাবেলা করেছেন।
গ্রামের মানুয়ের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে এবং এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।
বুধবার (৭ সেপ্টেম্বর) দাউদকান্দি উপজেলার হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি, মৎস্য, প্রাণীসম্পদ,বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা উদ্বোধন উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারি কর্মকর্তা কর্মচারিদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, কৃষকগণই আমাদের প্রাণ। তাদেরকে যথাযথ সম্মান দিতে হবে। আমাদের বাপ-দাদা ১৪ পুরুষ তথা মানব জাতীর আদিমতম পেশা কৃষি। এটি রিজিকের পেশা, খাদ্দের পেশা এবং এটাই হবে মানবের শেষ পেশা।
কৃষকদের উদ্দেশ্য করে এম এ মান্নান বলেন, আমাদের আহরণ করতে হবে। এই আহরণের জন্য আমাদের চাষ করতে হবে। আবাদের মূল্য কত আপনারা জানেন? কৃষিও আবাদ, নামাজও আবাদ, কৃষি আবাদ, রোজাও আবাদ। মহান আল্লাহ তায়ালার সবচেয়ে বড় নেয়ামত জমিন। এই জমি এক সময় বিদেশী দখলদারদের হাতে ছিল। সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক কুহিনুরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. শাহজাহান কবির, কুমিল্লার নবাগত পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ,দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর ভূঞা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০