1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

সিরাজগঞ্জে বজ্রপাতে একই পরিবারের পাঁচজনসহ ৯ জনের মৃত্যু

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২২৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক ও মো. কাইয়ুম মাহমুদ:

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে বাবা, ছেলে ভাইসহ নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ৬ জন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামের দক্ষিণপাড়া মাঠে একটি জমিতে ধানের চারা তোলার সময় বজ্রপাত হয়।
নিহতরা হলেন-শিবপুর গ্রামের আফছার আলী (৬০), তাঁর ভাই শমসের আলী (৬৫),শমসের আলীর ছেলে শাহিন মিয়া (২৭) ও মোকা মিয়া (৫০), মোন্নাফ আলী (২৫), মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস ও শাহ আলম। আরও দুজনের পরিচয় পাওয়া যায়নি।
এবিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন আজকের পত্রিকাকে বলেন,‘নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁডিয়েছে। নিহতের পরিবারকে উপজেলা প্রশাসন থেকে ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে। আহতের চিকিৎসার জন্য সার্বিক সহযোগিতা করা হবে। পঞ্চকোশি ইউনিয়নের চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দীন আজকের পত্রিকাকে জানান, নিহতদের মধ্যে উপজেলার শিবপুর গ্রামের একই পরিবারের পাঁচজন রয়েছেন। মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের মাঠে কৃষিকাজ করার সময় বজ্রপাতে একই পরিবারের পাঁচজন নিহত হয়।
এসময় গুরুতর আহত সাতজনকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আরও ৩ জনকে মৃত ঘোষণা করেন। পরে আরও একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
পুলিশ ও স্থানীয়রা জানান,বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার সময় মাটিকোড়া গ্রামের জমিতে ধানের চারা তোলার সময় ১৫ জনের মতো শ্রমিক কাজ করছিলের। হঠাৎ বৃষ্টির পাশাপাশি বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে ঘটনাস্থলেই পাঁচজন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও তিনজন মারা যায়। পরে আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যায়।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম জানিয়েছেন,নিহতের সংখ্যা আরও বাড়তে পারে

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০