1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

Translate in

শেরপুরে ফাঁদসহ শিকারি আটক

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২১৭ বার দেখা হয়েছে

জাকির আহম্মদ জিম শেরপুর বগুড়া প্রতিনিধি

শেরপুর উপজেলার খামারকান্দি ইউনিয়নের বড়বিলা নামক স্থানে কারেন্ট জলের ফাঁদসহ একজনপাখি শিকারীকে আটক করেছে ‘পরিবেশ প্রতিরক্ষা সংস্থা’ নামের একটি পরিবেশবাদী সংগঠনের কর্মীরা ।১১ অক্টোবর মঙ্গলবার আনুমানিক দুপুর ১:০০ টায় সংগঠনের স্থানীয় এক সদস্যের তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলাম এর দিকনির্দেশনায় খামারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর সার্বিক সহযোগিতায় দুইজন গ্রাম পুলিশ ও সংগঠনের সভাপতি সোহাগ রায় এবং সাধারন সম্পাদক ফরহাদ হোসেন এর উপস্থিতিতে শিকারীকে আটক করা হয় । আটককৃতরা হলেন, খামারকান্দি পূর্ব পাড়ার মোঃ ভোলা প্রামাণিক (৪৫) ও ব্যারের বাড়ি গ্রামের মোঃ আব্বাস প্রামাণিক(৫০)।
সংগঠনের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, আজ তথ্য পাওয়ার পর আমরা সরেজমিনে গিয়ে তাদের কাছে ১৫০ ফিট দৈর্ঘ্যে ও ৫ফিট প্রস্থের জালের ফাদসহ ২জন শিকারী কে আটক করতে সক্ষম হই। এসময় স্থানীয় মানুষের উপস্থিতিতে শিকারী মুচলেকা দিয়ে ভুল স্বীকার করার পর, ফাদ পুড়িয়ে ফেলা হয়। সংগঠনের সভাপতি সোহাগ রায় জানান , বড়বিলা তে গত ১০ বছর ধরে পাতিসরালি প্রজনন মৌসুমে এসে বংশবিস্তার করে। এসময় কিছু চোরা শিকারী বিভিন্ন ফাদ পেতে পাখি শিকার করে। আমরা বন্যপ্রাণী সংরক্ষণে এমন অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছি। গতবছর ও কিছু শিকারীকে আটক করা হয়েছিল।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ময়নুল ইসলাম বলেন, বন্যপ্রাণী রক্ষায় সেচ্ছাসেবীদের এমন উদ্যোগ প্রসংশনীয়। ভবিষ্যতে প্রাণী রক্ষায় উপজেলা প্রশাসন সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০