1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

Translate in

খুলনায় বিএনপির সমাবেশ: তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন দিলে আ’লীগের চিহ্ন থাকবেনা-  ফখরুল

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১৯৯ বার দেখা হয়েছে

এইচ এম সাগর (হিরামন),খুলনা ব‍্যুরো

শনিবার (২২অক্টোবর) বেলা পৌনে ১২ টায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে নগরীর সোনালী ব্যাংক চত্বরে গণসমাবেশ শুরু হয়। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহবায়ক এসএম শফিকুল আলম মনা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলে আওয়ামী লীগের চিহ্ন থাকবে না। তাই আগামী জাতীয় নির্বাচন ঘিরে শেখ হাসিনার সরকার নতুন পাঁয়তারা শুরু করেছে।

এ সময় তিনি বলেন, তারা জোর করে ক্ষামতায় থাকতে চায়। তারা জানগণকে বঞ্চিত করে বিনা ভোটে ক্ষামতায় টিকে থাকতে চায়। তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হবে না। আর সে জন্য এই সরকারকে, শেখ হাসিনাকে অবশ্যই পদত্যাগ করতে হবে। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, অনেক ক্ষতি করেছেন, ভালো অর্জনগুলো ধ্বংস করে দিয়েছেন। মেগাপ্রকল্পের নামে মেগা লুট করেছেন। শেয়ার বাজার লুট করেছেন। ব্যাংকিং ব্যবস্থাকে লুট করে পাচার করেছেন। বিদ্যুৎ ব্যবস্থা ধ্বংস করেছেন।অনেক করেছেন আর নয়।এবার পদত্যাগ করুন। খুলনা বিএনপির সমাবেশে প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি,নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি,পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা,হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। তিনি তার বক্তব্য বলেন,কোন ভাবে মিথ্যা মামলা, হামলা,হত্যা ও গুম করে দমন করা যাবেনা বিএনপি নেতাকর্মীদের। কোন আন্দোলনে সমাবেশ নছাত করতে পারেনি আওয়ামী লীগ নেতাকর্মীরা। বাধা কখনো জনস্রোত আটকাতে পারে না।
তিনি আরো বলেন,আওয়ামী লীগ সরকার জনভীতি রোগে ভুগছে। সরকার জনগণকে ভয় পায় বলেই বিএনপির সমাবেশে বাধা সৃষ্টি করছে। খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে বাধা দিয়ে সরকার পরিস্থিতি সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। খুলনার গণসমাবেশে লাখো জনতার উপস্থিতি এটাই প্রমাণিত হয়েছে।
বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেন, খুলনায় বিএনপির সমাবেশে বাধা দিয়েও ঠেকাতে পারেনি। সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে সরকারের পেটুয়া বাহিনী ও পুলিশ। কিন্তু লাভ হয়নি। খুলনা বিভাগের প্রান্তরে প্রান্তরে জনস্রোত সৃষ্টি হয়েছে।
এসময় সমাবেশে উপস্থিত ছিলেন,বিএনপির কেন্দ্রীয় ও জেলার নেতাকর্মীরা। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড, আব্দুল মইন খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,এ‍্যড, নিতাই রায় চৌধুরী,সহ খুলনা জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০