1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

Translate in

কুমিল্লায় সমাবেশ লাখো মানুষের সমাগমের আশা বিএনপির

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ২২৭ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে দলটি। সে লক্ষ্যে চলছে বিরামহীন প্রচার-প্রচারণা, মাইকিং ও লিফলেট বিতরণ। কুমিল্লা মহানগরী ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা এবং ওয়ার্ড পর্যায়েও তোড়জোড় চালাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। একই তথ্য পাওয়া গেছে কুমিল্লা বিভাগের আওতাধীন অপর দুই জেলা চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়াতেও। সাঁটানো হয়েছে পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। আগামী ২৬ নভেম্বর টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ। ইতোমধ্যে সমাবেশের জন্য কুমিল্লা টাউন হল মাঠ বরাদ্দ পেয়েছে বিএনপি। দলীয় নেতাদের আশা লাখো মানুষের সমাগম হবে ২৬ তারিখের সমাবেশে। তারা বলছেন, বিএনপির অন্যান্য সমাবেশের মতো কুমিল্লায়ও ‘পরিবহন ধর্মঘটের’ বিষয়টি মাথায় রেখে দুয়েকদিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করবেন আশপাশের জেলার নেতা-কর্মী ও সমথর্করা।
জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, হত্যা, হামলা-মামলার প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশের অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো কুমিল্লায় বিভাগীয় সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। বিএনপির পাঁচ ইউনিট কুমিল্লা মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা, চাঁদপুর এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা নিয়ে এ গণসমাবেশ হবে। কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠেয় বিএনপির এ সমাবেশ সফল করতে মাসখানেক আগে থেকেই জোটবদ্ধ হয়ে কার্যক্রম পরিচালনা করছেন কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপিসহ দলের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সেই সাথে সমন্বয় রাখছেন চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতৃবৃন্দের সাথেও।

এরই মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতৃৃবৃন্দ কুমিল্লায় এসে বেশ কয়েকটি প্রস্তুতি সভা করে গেছেন। এসব সভা থেকে নানা দিক নির্দেশনা দেওয়া হয়েছে নেতা-কর্মীদের। এরপর থেকেই কুমিল্লায় প্রচারণায় নেমে বিএনপির নেতৃবৃন্দ। প্রতিদিনই জেলার বিভিন্ন স্থানে প্রচারণা চালাচ্ছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনবার্সন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল ও শ্রমিকদল নেতৃবৃন্দ। এছাড়া উপজেলা পর্যায়ে বিভিন্ন সংসদীয় আসনের নেতৃবৃন্দও নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সম্মেলন করতে। প্রচারণার অংশ হিসেবে সোমবার নগরীর কান্দিরপাড় থেকে বাদুরতলা, ঝাউতলা, রেইসকোর্স ইস্টার্ন প্লাজা এলাকায় প্রচারণা ও লিফলেট বিতরণ করেন কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০