1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

Translate in

২৫ নভেম্বর ফরিদগঞ্জ মুক্ত দিবস পালন

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১২০ বার দেখা হয়েছে

আমান উল্যা আমানঃ

২৫ নভেম্বর শুক্রবার ফরিদগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯৭১ সালের এ দিনে পাকহানাদার বাহিনীর কাছ থেকে মুক্ত হয় ফরিদগঞ্জ। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সফিকুর রহমান এমপি উপজেলা আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদ উল্যা তপদারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ ওয়াদুদ, সাবেক কমান্ডার শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী,জেলা ডেপুটি কমান্ডার মহসিন পাঠান,আ’লীগনেতা আলী আজম রেজা,
যথাযত শ্রদ্ধা ও স্মরণের মধ্যদিয়ে দিবসটি পালন করে উপজেলাবাসী। দিনটিকে স্মৃতি স্মরণ করে রাখতে উপজেলা মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্যাপন পরিষদ অন্যান্য বছরের ন্যায় ২২ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী মুক্তিযোদ্ধা ও নিরস্ত্র জনতার প্রতিরোধের মুখে হানাদার বাহিনী ফরিদগঞ্জ ছেড়ে চাঁদপুরে পালিয়ে যেতে বাধ্য হয়। তবে তারা যাওয়ার পথে উপজেলার ভাটিয়ালপুর চৌরাস্তায় মুক্তিযোদ্ধাদের আক্রমনের মুখে পড়ে। সেখানে থেকে চাঁদপুরে পালিয়ে যাওয়ার সময় পাকবাহিনী সাধারণ মানুষের উপর এলোপাতাড়ি গুলি ছুঁড়তে ছুঁড়তে পিছু হটে। এ সময় পাকবাহিনীর গুলিতে সাধারণ কয়েকজন মানুষও মৃত্যুবরণ করেন।
দিনটিকে স্মৃতি ভরে ধরে রাখার জন্য উপজেলা মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্যাপন পরিষদ অন্যান্য বছরের ন্যায় ফরিদগঞ্জ পৌরসভার মাঠে ২৫ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ২২ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০