1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

Translate in

দেবীদ্বারে কিশোর অপরাধ রোধে সতর্ক বার্তা করেছে থানা পুলিশ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ১৩১ বার দেখা হয়েছে

এ আর আহমেদ হোসাইন: দেবীদ্বার  কুমিল্লা

দেশে জুড়ে কিশোর গ্যাং একটি মারাক্তক অপরাধে দাড়িয়েছে, যা সমাজের মানুষকে বিভিন্ন দুর্ঘটনায় পোহাতে হচ্ছে। বর্তমান যুগে কিশোরেরা মোবাইল বা ভিডিও গেমসে আসক্তি হয়ে জড়িয়ে পড়ছে বিভিন্ন অপরাধ কর্মে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মোবাইল বা ভিডিও গেম আসক্তিকে মন:স্বাস্থ্য সমস্যা হিসাবে ঘোষণা করেছেন। কিশোর অপরাধ রোধে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন।
এর ধারাবাহিকতায় কিশোর অপরাধ রোধে দেবীদ্বার থানা পুলিশ সামাজিক যোগাযোগ ফেইসবুক দেবীদ্বার পুলিশ স্টেশন আইডিতে বিশেষ সতর্ক বার্তা প্রদান করেন। পোস্টটিতে যা ছিলো, বিশেষ সতর্ক বার্তা:
সকল অভিভাবকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে,যেসকল শিক্ষার্থী ও কিশোরেরা সন্ধ্যার পর দেবীদ্বার উপজেলা পরিষদ, রেয়াজ উদ্দিন মাঠ, দেবীদ্বার পৌর মার্কেটসহ বিভিন্ন স্থানে মোবাইল ফোনে গেম খেলে ও আড্ডা দেয় তাহাদেরকে সতর্ক করার জন্য বলা হলো। প্রতিদিন দেবীদ্বার থানা পুলিশের একাধিক টিম উল্লেখিত স্থান ও থানা এলাকার বিভিন্ন স্থানে কিশোর অপরাধ রোধে অভিযান পরিচালনা করছে। সন্ধ্যার পর শিক্ষার্থী ও কিশোরদেরকে অহেতুক রাস্তাঘাটে পেলে থানায় নিয়ে আসা হবে। কিশোর অপরাধ নিবারনে আপনার সন্তানকে সন্ধ্যার পর ঘরে রাখুন।
এদিকে ইভটিজিং’র প্রতিবাদ করায় গত ১৭ নভেম্বর ২০২২ইং তারিখে কিশোর গ্যাং এর হামলায় উপজেলার ধামতী হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর দেয়া হলোনা এসএসসি’র নির্বাচনী পরীক্ষা।
কেরামবোর্ড খেলাকে কেন্দ্র করে ১৪ নভেম্বর ২০২২ইং তারিখ দেবীদ্বার পৌর বারেরা গ্রামের পশ্চিম পাড়া কাদিম আলীর বাড়িতে তুচ্ছ ঘটনায় কথা কাটা কাটির জের ধরে কিশোর গ্যাং এর হামলায় মো. রবিউল্লাহ (২৬) বসত ঘরে ভাংচুরের ঘটনা ঘটেছে, এতে ৫ জন আহত হয়। ১৬ জানুয়ারি ২০২২ তারিখ সন্ধ্যায় উপজেলা পরিষদের পেছনে লিমন নামের এক কিশোরকে কুপিয়ে গুরুতর জখম করে কিশোর গ্যাং বদর বাহিনীর সদস্যারা। পরে ২১ জনের নামে থানায় মামলা করা হলে কিশোর গ্যাং সদস্য হিমেল কে গ্রেফতার করে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে থানা অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান- ১৮ বছর বয়সের নিচের ছেলেরা বিশেষ করে শিক্ষার্থীরা লেখা পড়া মনযোগী না হয়ে সন্ধ্যার পর অলি গলিতে ঘুরে মোবাইল গেমস আসক্তি হয়ে নানান অপরাধ জড়িয়ে পড়ছে, বাড়ছে কিশোর অপরাধী।তাই এ উদ্যোগে সতর্ক বার্তা করা হয়েছে, বুধবার রাত থেকে চলছে পুলিশি অভিযান। তিনি জানান-ছোট ছেলেরা সন্ধ্যার পর ঘর থেকে বের হওয়ার জবাবদাহীতা থাকলে কিশোর গ্যাং প্রবনতা কমে আসবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০