1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

Translate in

ডোমারে অগনিত দর্শকের মাঝে ঐতিহ্যবাহী ঘোড়াদৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ২০৯ বার দেখা হয়েছে

বিকাশ রায় বাবুল, নীলফামারী

নীলফামারীর ডোমার উপজেলায় অনুষ্ঠিত হলো দেশের ঐতিহ্যবাহী ঘোড়াদৌড় প্রতিযোগীতা। মঙ্গলবার(১৩ডিসেম্বর) বিকালে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ সংলগ্ন উন্মুক্ত মাঠে প্রতিযোগীতাটি অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী খেলাটি উপভোগ করতে অগনিত দর্শক উপস্থিতি দেখা গেছে।
প্রতিযোগীতায় ক গ্রুপে বগুড়ার মামুন প্রথম ও পাঁচপীরের রেজা দ্বিতীয়,খ গ্রুপে ডোমারের আব্দুল হাদি প্রথম, ঝাড়বাড়ির মমিনুর দ্বিতীয় এবং গ গ্রুপে বগুড়ার জহুরুল প্রথম ও একই এলাকার আব্দুল মালেক দ্বিতীয় হয়েছে।
প্রথম পুরস্কার ছাগল ও ২য় পুরস্কার টিভি বিজয়ীদের উপহার দেওয়া হয়েছে।
প্রতিযোগীতায় নীলফামারী জেলা ছাড়াও পঞ্চগড়, দিনাজপুর, বগুড়াসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে বলবান সুদর্শন ঘোড়া নিয়ে শোয়ারীরা অংশ গ্রহন করেন।
প্রবীণ ঘোড়া পালনকারী ডোমারের আলহাজ¦ আব্দুল্লাহ হেল কাফির সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
জেলা পরিষদ সদস্য মনজুর আহমেদ ডন, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মালেক, সামজসেবক মিজানুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।
ঘোড়ার দৌড় প্রতিযোগীতা দেখতে আসা যুবক সামিউল আরেফিন হৃদয় বলেন, আমাদের ঐতিহ্যবাহী খেলাগুলো হারিয়ে যেতে বসেছে। খেলাগুলো মাঝেমধ্যে আয়োজন করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। আজকের এ খেলাটি দেখতে হাজার হাজার মানুষ উপস্থিত হয়েছে। আমার খুব ভালো লেগেছে।
খেলা পরিচালনাকারী আলহাজ¦ আব্দুল্লাহ হেল কাফি বলেন, আজকে প্রায় ৩০ হাজারের অধিক সব বয়সী মানুষের উপস্থিতি দেখা গেছে। সবাই খুব আনন্দ পেয়েছে। আমরা প্রতি বছর এই ঘোড়দৌড় প্রতিযোগীতার আয়োজন করার চেষ্টা করবো।
প্রধান অতিথি ও প্রতিযোগীতাটির উদ্দ্যোক্তা তোফায়েল আহমেদ বলেন, যুব সমাজ এখন বিপদগামী হচ্ছে। খেলাধুলাই পারে সেই বিপদের পথ থেকে যুব সমাজকে রক্ষা করতে। ফুটবল, ক্রিকেট, ভলিবল ছাড়াও গ্রামীন খেলাগুলো নিয়মিত প্রয়োজন বলে তিনি তার মতামত ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০