1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

Translate in

কুমিল্লায় নানা আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১৬৯ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

‘থাকব ভালো,রাখব ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ,এই প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার(১৮ ডিসেম্বর)কুমিল্লায় নানা আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‍্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। র‍্যালীতে জেলা প্রশাসন এবং জেলা পর্যায়ের কর্মকর্তা,অভিবাসন সংশ্লিষ্ট এনজিও প্রতিনিধি, সাংবাদিক,বিদেশগামী কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার অংশীজন অংশগ্রহণ করেন।
র‍্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আফজাল হোসেন এবং কুমিল্লা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান। সভাপতিত্ব করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক দেবব্রত ঘোষ । অনুষ্ঠানমালার সঞ্চালনা এবং সার্বিক ব্যবস্থাপনা করেন তিনি।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আছাদুল ইসলাম,ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা ম্যানেজার শুভাশীষ দেবনাথ, রামরু’র সিমস প্রকল্প ম্যানেজার মোঃ ইঞ্জামুল হক, জেলা কো-অর্ডিনেটর শান্তা সূত্রধর,ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সেন্টার-ইন-চার্জ মোঃ জাফর ঊল্লাহ এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কুমিল্লার ব্যবস্থাপক আলোচনায় অংশগ্রহণ করেন।
আলোচনা সভা শেষে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে প্রাপ্ত প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়। কুমিল্লা জেলার সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী ২ জন পুরুষ ও ১ জন মহিলা অভিবাসীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া কুমিল্লা জেলার সর্বোচ্চ রেমিটেন্স আহরণকারী ব্যাংকের শাখাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
বিকালে কুমিল্লা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে বিদেশগামী কর্মীদের নিয়ে এক ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সন্ধায় শহরের প্রাণকেন্দ্র টাউনহল প্রাঙ্গণে হেল্ভেটাস বাংলাদেশের সহযোগিতায় গণনাটক এবং ভিডিও প্রদর্শণী অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য,আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২২ উদযাপনের অংশ হিসেবে গত ১৫ ডিসেম্বর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে বিদেশগামী কর্মীদের অংশগ্রহণে অভিবাসন চিত্রাঙ্কন প্রতিযোগিতা,কুইজ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং বিজয়ীদেরকে পুরস্কৃত করা হয়

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০