1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

Translate in

রায়গঞ্জে গ্রামীন রাস্তা নষ্ট করে অবাধে চলছে ফসলী জমিতে পুকুর খনন

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১৪৩ বার দেখা হয়েছে

সিরাজগঞ্জ থেকে কাইয়ুম মাহমুদ

সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রশাসনকে আড়াল করে ৫ কিলোমিটার গ্রামীন রাস্তা নষ্ট করে অবাধে চলছে ফসলী জমিতে পুকুর খনন। সরেজমিনে গিয়ে দেখা যায় রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়নের সাতকুশি গ্রামে প্রায় ১৭ বিঘা ফসলি জমি নষ্ট করে পুকুর খনন করছে একটি প্রভাবশালী মহল।
অবৈধভাবে ফসলী জমি থেকে মাটি কেটে বিক্রি করছেন স্থানীয় ইট ভাটায়।এদিকে ড্রাম ট্রাক দিয়ে বিদ্যালয়ের সামনে দিয়ে মাটি নেওয়ায় ঝুঁকিতে রয়েছে কোমলমতি স্কুল শিক্ষার্থীরা।
স্কুল পড়ুয়া কমলমতি শিক্ষার্থী ও শিক্ষকদের দাবি স্কুলের সামনে দিয়ে যেনো ড্রাম ট্রাক দিয়ে মাটি বহন না করা হয়। স্কুলের সামনে দিয়ে মাটি নেওয়ায় ঝুঁকিতে থাকতে হয় শিক্ষক সহ শিক্ষার্থীদের এবং গ্রামীন রাস্তা নষ্ট করে চলছে ড্রাম ট্রাক দিয়ে মাটি বহনের কাজ।
এ বিষয়ে গণমাধ্যম কর্মী প্রভাবশালী হুদার কাছে সরকারি অনুমোদন এর কাগজ দেখতে চাইলে গণমাধ্যমকর্মীদের উপর ক্ষিপ্ত হয়ে যায় প্রভাবশালী হুদাসহ বেশ কয়েকজন।
বিষয়টি নিয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা কে অভিযান পরিচালনা করে পুকুর খনন বন্ধ করার নির্দেশ দেন।
পরে অভিযান পরিচালনা করে পুকুর খনন বন্ধ করেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল কুদ্দুস,কিন্তু প্রভাবশালী হুদা ও প্রভাবশালীরা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও চালু করেন পুকুর খনন।
বিষয়টি আবারো গণমাধ্যমকর্মীদের নজরে আসায় নির্বাহী কর্মকর্তা কে অবগত করলে তিনি উপজেলার ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল কুদ্দুস কে আবারও বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। এলাকাবাসী বলছেন গ্রামীন রাস্তা নষ্ট করে ড্রাম ট্রাক দিয়ে হুদাসহ বেশ কয়েকজন প্রভাবশালী ব্যাক্তিরা মাটি ইট ভাটায় বিক্রি করলেও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা টাকার কাছে জিম্মি হয়ে আছে বলে মন্তব্য করেন স্থানীয়রা তাই এর কিছুই সুরহা করছে না ।
সর্বশেষ গণমাধ্যম কর্মীদের কাছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,আবারো যদি পুকুর খনন চালু করে তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০