1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

Translate in

উজানচর নুরে মদিনা সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসায় বই বিতরণ উৎসব

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৯০ বার দেখা হয়েছে

মো.নাছির উদ্দিন বাঞ্ছারামপুর প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচর নুরে মদিনা সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা নতুন বই হাতে পাওয়ার আনন্দে উল্লাসিত মহা খুশি। সারাদেশের ন্যায় উজানচর নুরে মদিনা সুন্নিয়া ও হাফেজিয়া মাদ্রাসায় ও এতিমখানা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে ১ম শ্রেণী হইতে ৫ম শ্রেণির নতুন বই।
অত্র মাদ্রাসার সভাপতি হাসান মোক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কল্যাণপুর হাজী আব্দুল হালিম আদর্শ দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবুল কাশেম সালেহী তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার কারণে সারা দেশে বই বিতরণ সম্ভব হয়েছে। তিনি আরো বলেন,জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি শিক্ষার্থীদের কোরআন পড়াশুনার প্রতি মনোযোগী হওয়ার জন্য আহবান জানান। তিনি মাদ্রাসার মান বৃদ্ধিতে সকলের সহযোগিতা কামনা করেন। এসময় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বাঞ্ছারামপুর কবরস্থান সংলগ্ন মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মো.আল-আমিন। কল্যাণপুর হাজী আব্দুল হালিম আদর্শ দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মাওলানা বিল্লাল হোসেন ও মো.সাদ্দাম হোসেন,বাঞ্ছারামপুর ফায়ার সার্ভিস এর ইনচার্জ মো.শহীদ উল্লাহ্,অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো.নজরুল ইসলাম,উপদেষ্টা
সাবেক নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আলহাজ্ব মোহাম্মদ ইকবাল। প্রধান শিক্ষক হাফেজ মাওলানা নুরমোহাম্মদ আল-ক্বাদরী,মাদ্রাসার সহ-সভাপতি মাওলানা উসমান গনি আল ক্বাদরী,মো.মুজিবুর রহমান,সাংবাদিক মো.নাছির উদ্দিন, সদস্য সচিব মো.সেলিম মিয়া,উজানচর কে এন উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রবি উল্লাহ্ছা,ত্রদের অভিভাবকগণ ও এলাকার ব্যাক্তিবর্গ এসময় উপস্হিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করে ১০ জন নতুন শিক্ষার্থীকে পবিত্র আল-কোরআনের ছবক দেওয়া হয় এবং প্রতি বছরের ন্যায় শিক্ষার্থীদের শিক্ষা সফর বিষয়ে আলোচনা করে ফ্রি সফরে যাওয়ার আহবান জানান, এবং মেধাবী শিক্ষার্থীদেরকে মাদ্রাসার পক্ষ থেকে পুরুস্কার প্রদান করা হয়,পরে ছাত্রদের হাতে নতুন বই তুলে দেন অতিথিগণ,সকল শিক্ষার্থী নতুন বই হাতে পেয়ে মহা খুশি এবং পরিশেষে ছাত্রদের সুস্বাস্থ্য কামনা করে সবার জন্য দোয়া কামনা করে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০