1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

Translate in

ক্যান্সার রোগীকে আর্থিক সহযোগিতা করলো বাঞ্ছারামপুরের  প্রবাসী মানবসেবা সংগঠন  

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৯২ বার দেখা হয়েছে

মো.নাছির উদ্দিন, বাঞ্ছারামপুর,প্রতিনিধি।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। মানুষের বিপদের সময় তার পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। তাই বুধাইর কান্দি ৪ নং ওয়ার্ডের ইমান আলী দীর্ঘ দিন যাবৎ মরণব্যাধি ক্যান্সারে ভুগছেন তাই পাঁশে দাড়ালো মানব সেবা সংগঠন। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে; একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব। বিভিন্ন সময় আমাদের সমাজে কিংবা ব্যক্তিজীবনে দুর্যোগ নেমে আসে। তখন আমাদের সমাজের কিছু মানুষ অসহায় হয়ে পড়ে। ঠিক তখনই তাদের প্রয়োজন হয় সহযোগিতার। মানুষের জন্যই তো মানুষ। সঙ্কটে, বিপদে মানুষই ছুটে এসে সাহায্য করবে এই প্রত্যাশা আমরা করতে পারি। না হলে মানব-জন্ম অনেকটাই অসম্পূর্ণ থেকে যাবে। আমাদের তরুণ সমাজ এখন অনেক বেশি সচেতন এ কাজে। স্বপ্নবাজ এই তরুণদের একটাই লক্ষ্য সমাজের কোনো মানুষ যেন অবহেলিত না থাকে। তাই তারা সমাজের বৈষম্য দূর করতে নানা কর্মসূচি পালন করে যাচ্ছেন। মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান,কন্যা দায়গ্রস্ত পরিবারকে বিয়ের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান, গরীব রোগীদের চিকিৎসা প্রদানের মতো মহৎ কাজ করে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বুধাইর কান্দি প্রবাসী মানব সেবা সংগঠনটি।
মানবসেবার কাজ করার উদ্দেশ্য নিয়ে ২০২২ সালে প্রতিষ্ঠিত হয়,প্রবাসী মানবসেবা সংগঠন।সমাজের যেখানেই সমস্যা তারা সেখানেই ছুটে যান। কোন পরিবারে কী সমস্যা সেটি জেনে সেভাবেই তারা উদ্যোগ নেন। সহায়তার হাত বাড়িয়ে দেন পরম মমতায়। সংগঠনটির মূল কর্মসূচি হচ্ছে সমাজের অসহায় মানুষের খাদ্য, অসচ্ছল রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণসহ স্বাস্থ্যসেবা প্রদান করা, গণসচেতনামূলক কার্যক্রমের মাধ্যমে একটি আদর্শ ও সুন্দর সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করা।
উক্ত সংগঠনের ক্যাশিয়ার মো:রাসেল মিয়া বলেন সদস্যদের মধ্যে সবায় প্রবাসী। সুদূর প্রবাসে থেকেও তারা এলাকার অসহায় আর দরিদ্র মানুষের সেবায় নিয়মিত পৌঁছে দিচ্ছেন তাদের কষ্টার্জিত অর্থ। সদস্যরা নিজ নিজ ক্ষেত্রে প্রত্যেকেই কর্মব্যস্ততার মধ্যে সময় অতিবাহিত করলেও ভালো কাজে একে অপরকে হাত বাড়িয়ে দিয়ে যেন আগামীর সম্ভাবনার পথকে প্রসারিত করতে। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে সহায়তামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখছেন। প্রশংসা কুড়িয়েছেন সর্বমহলের। আগামী দিনগুলোতে একই সাথে মানবসেবায় সম্পৃক্ত থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন সব সদস্য। সংগঠনটির সভাপতি প্রবাসী আব্দুল জাব্বার বলেন, এই সমাজ পরিবর্তন করতে হলে মহৎ শক্তির প্রয়োজন। আমরা সবাই এক হলে সমাজে এ ধরনের অব্যবস্থাপনা থাকবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০