1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

Translate in

সোনাগাজী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি উদ্বোধন

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৭৭ বার দেখা হয়েছে

ফেনী জেলা প্রতিনিধি

সমুদ্রস্নাত ফেনী’র সোনাগাজী উপজেলার ঐতিহ্যবাহি ও একমাত্র সরকারি মাধ্যমিক বিদ্যালয় সোনাগাজী মোঃ ছাবের সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। ব্রিটিশ শাসনামলে ১৯৪৫ সালে ২৪ নভেম্বর উপজেলার প্রাণ কেন্দ্রে স্থানীয় শিক্ষানুরাগি মোহাম্মদ ছাবের চৌধুরী, মমতাজ উদ্দিন চৌধুরী, আবু তাহের মিয়া, শেখ আহম্মদ ও আফজালুর রহমান’র দানকৃত ১৮০শতক জমির উপর প্রতিষ্ঠিত হয় এ বিদ্যালয়। তৎকালীন উপকূলীয় সদর ইউনিয়ন,চর ছান্দিয়া ইউনিয়ন ও বর্তমান পৌর এলাকার শিক্ষার্থীদের একমাত্র মাধ্যমিক বিদ্যালয় এটি।
শুরু থেকেই শিক্ষার পরিবেশ, দক্ষ পরিচালনা পর্ষদ ও অভিজ্ঞ শিক্ষকদের পরিশ্রমে এখানকার শিক্ষার্থীরা স্থানীয় ও জাতীয়ভাবে মেধার স্বাক্ষর রেখেছেন। প্রতিষ্ঠার ৭৫ বছর উপলক্ষে প্লাটিনাম জুবিলি পালনের উদ্যোগ নিয়েছে বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থীরা।অনুষ্ঠানে অংশ নেয়ার লক্ষে ৫৫৯জন প্রাক্তন শিক্ষার্থী নিবন্ধন করেছেন। শুক্রবার বিকেল ৫টায় উদ্বোধন করেন বেসিক ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাশেম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. এএসএম মাকসুদ কামাল।
প্লাটিনাম জুবিলি উপদযাপন কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী মাসুদ’র সভাপতিত্বে ও সৈয়দ আশ্রাফুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কর কমিশনার এনামুল হক, উপসচিব মাহমুদুল হক আপেল, উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমদ লিপটন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন।সাজসজ্জা উপ-কমিটির আহবায়ক সৈয়দ দীন মোহম্মদ বলেন,প্রানের বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি উপলক্ষে ব্যাপক আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে প্রাক্তণ শিক্ষার্থীদের একটি মহামিলন মেলা হবে। তিনদিন ব্যাপি এ আয়োজন সকলের মাঝে ছড়িয়ে দিতে পৌর শহরে আলোকসজ্জা, তোরণ নির্মান, বিদ্যালয়ের সকল ভবনের রঙিন করণ, আঙ্গিনা পরিচ্ছন্ন করা হয়েছে। উপদযাপন কমিটির সদস্য আফতাব হোসেন মমিন বলেন, উপদযাপন কমিটির সকল সদস্য ও অংশগ্রহণকারিদের প্রচেষ্টায় একটি সুন্দর এবং সুশৃঙ্খল ও স্মরনীয় অনুষ্ঠান করতে আমরা সকলের সহযোগিতা কামনা করছি।
উপদযাপন কমিটির সদস্য সচিব মোঃ মোশারফ হোসেন বলেন, এটিকে স্মরণীয় করে রাখার জন্য স্বারকগ্রন্থ প্রকাশ থেকে শুরু করে, এলামনাই ঘোষনা, মুক্তিযোদ্ধা ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি প্রদান, মেজবান, সাংস্কৃতিক সন্ধ্যা, রাফেলড্রসহ সব ধরনের আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, ২৮জানুয়ারি শনিবার সকাল ৯টায় স্মৃতিচারণ, সংবর্ধনা ও সাস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থ মন্ত্রনালয়ের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্যাহ।
প্লাটিনাম জুবিলি উপদযাপন কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী মাসুদ বলেন, আমাদের প্রাণের বিদ্যাপীঠ ছাবের পাইলট উচ্চ বিদ্যালয়। আমরা প্রাক্তণ শিক্ষার্থীরা বছরব্যাপি পরিশ্রম করেছি বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি পালনের জন্য। আমরা প্রাক্তণ শিক্ষার্থীরাই সব আয়োজন করেছি। আমরা অতিথিও প্রাক্তণ শিক্ষার্থীদের মধ্যে রাষ্ট্র ও সরকারের গুরুত্বপূর্ন দায়িত্বে আছেন তাদের আমন্ত্রণ করেছি। যারা পুরো কর্মযজ্ঞে ছিলেন এবং যারা রেজিস্টেশন করে আমাদের অংশীজন হয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আশাকরি সকলের অংশগ্রহণে একটি চমৎকার ও উপভোগ্য হবে আমাদের এই মিলনমেলা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০