1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

Translate in

দেবীদ্বারে ২৭ বছর পর আ’লীগ কমিটি গঠন:আত্নীয়করন কমিটি বলে তৃনমূল আ’লীগের সংবাদ সম্মেলন

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৬ বার দেখা হয়েছে

দেবীদ্বার প্রতিনিধি

দেবীদ্বারে ২৭ বছর পর আ’লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদীত করা হলে উপজেলার তৃণমূল আ’লীগ কর্মীদের একাংশ নেতাকর্মী আত্নীয়করন ও পকেট কমিটি গঠন বলে অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করা হয়।

শনিবার দুপুরে উপজেলার ভোষনা গ্রামের পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক ও পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার মো. মুজিবুর রহমানের বাড়িতে এ সংবাদ সম্মেলনে করা হয়।
সংবাদ সম্মেলনে এ কমিটি বাতিলের দাবীতে অভিযোগ পত্র পাঠ করেন পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক কমিশনার মো. মুজিবুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলার ৬ নং ফতেহাবাদ আ’লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ ও আ’লীগ নেতা ছিদ্দিকুর রহমান আমীনসহ দলীয় তৃণমূল নেতাকর্মী। বক্তারা বলেন উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ত্যাগী নেতাদেরকে এ কমিটিতে রাখা হয়নি। এর মধ্যে ভানী ও রাজামেহার ইউনিয়নে এক জনও কমিটিতে নেই। সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে নেতারা বলেন বাংলাদেশে কোনো যায়গায় আ’লীগের এরকম পকেট ও আত্নীকরণ কমিটি গঠন করা হয়েছে বলে আমাদের জানা নেই। এ কমিটিতে ছাত্রদল নেতা ছালাউদ্দিন স্বপন ও সরকারি টিকাদানকারী কর্মচারী বিল্লাল হোসেন ডালিম রয়েছে বলে জানান। বক্তৃতারা বলেন-আমাদের অপরাধ প্রধানমন্ত্রী শেখ হাছিনা যাকে উপজেলা নির্বাচনে নৌকা মনোনয়ন দিয়েছিলেন তার সমর্থীতিত ছিলাম বলে দলের তৃণমূল নেতাকর্মীকে কমিটিতে রাখা হয়নি। সংবাদ সম্মেলনের সভাপতি আ’লীগ নেতা ছিদ্দিকুর রহমান আমীন বলেন ত্যাগী নেতাকর্মীদের কে এ কমিটিতে রাখা হয়নি। তাই এ কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন করেন আ’লীগ নেতাকর্মীরা।
দলীয় সৃত্রে জানা যায় গত বছরের ২ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহুবুল আলম হানিফ এমপি ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির উপস্থিতিতে উপজেলা আ’লীগের সন্মেলন শেষে প্রায় সাড়ে ৪ মাস পর চলতি বছরের ১৫ জানুয়ারী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার এ কমিটি অনুমোদন দেন। পরে দলীয় নেতৃত্বের সমন্বয়হীনতার কারনে গত ২৬ জানুয়ারী উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীব এর স্বাক্ষরিত এক চিঠিতে ওই কমিটিকে আবার স্থগিত করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০