1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

Translate in

মুরাদনগরে শেষ সম্বল আগুনে পুড়ে ছাই হলো কৃষক সহিদ মিয়ার

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৮ বার দেখা হয়েছে

রায়হান চৌধুরী,মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

মুরাদনগর উপজেলায় আগুনে দরিদ্র কৃষক সহিদ মিয়ার (৪৮) শেষ সম্বল দোকানঘর ও তিনটি গরু পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার ভোর রাতের দিকে উপজেলার কামাল্লা ইউনিয়নের কামাল্লা গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক সহিদ মিয়া ওই গ্রামের সুবহান মিয়ার ছেলে।
বৃহস্পতিবার ভোর রাতে স্থানীয় লোকজন হঠাৎ সহিদ মিয়ার দোকান ঘর থকে ধোঁয়া বের হতে দেখেন। কিছুক্ষণের মধ্যেই আগুন জ্বলে চারদিকে ছড়িয়ে পড়ে। পরোক্ষণে স্থানীয় মসজিদের মাইকে আগুন নিভানোর জন্য আহব্বান করলে, স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে সহিদ মিয়ার দোকান ঘরের পাশের কক্ষে থাকা তিনটি গরু পুড়ে ছাই হয়ে যায়।
খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। মুরাদনগর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. নূরুল হুদা বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে সহিদ মিয়ার আনুমানিক ৫-৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
অশ্রুসিক্ত চোখে শহীদ মিয়া বলেন,‘কষ্টে জমানো কিছু ট্যাহা ও বাকি ট্যাহা কিস্তিতে তুলে কয়েক মাস আগে গরু তিনটি কিনছিলাম। আগুনে আমার সব শ্যাষ করে দিছে। বউ-বাচ্চা নিয়া এহন কই থাকমু, কী খামু কিছুই ভাবতে পারতাছি না।’
কামাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাসার বলেন, অগ্নিকান্ডে কৃষক শহীদ মিয়ার যে ক্ষয়ক্ষতি হয়েছে, তা অপূর্ণণীয়। এখন সে সর্বস্বান্ত হয়ে গেছেন।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভুইয়া জনী বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে জেলা পরিষদ, ত্রান ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০