1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

Translate in

দেবীদ্বারে “মহাতাঁবু জলসা’র” মধ্যে দিয়ে পর্দা নামলো চতুর্থ স্কাউট কাব ক্যাম্পুরীর

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৪ বার দেখা হয়েছে

শফিউল আলম রাজীব দেবীদ্বার কুমিল্লা প্রতিনিধি

” স্কাউটিং করবো স্মার্ট বাংলাদেশ গড়বো” প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশ স্কাউটস দেবীদ্বার উপজেলা শাখার ব্যবস্থাপনায় ৪দিন ব্যাপী মফিজ উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে চতুর্থ স্কাউট সমাবেশ ও কাব ক্যাম্পুরী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্কাউট কমিশনার রাহেলা মজুমদারের সভাপতিত্বে ও জেলা কাব স্কাউট লিডার মিজানুর রহমান এলটির সঞ্চালনায় রোববার সন্ধ্যায় কাব ক্যাম্পুরীর সমাপনি অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা স্কাউট সহ-সভাপতি কাজী আব্দুল ওয়াহিদ মোহাম্মদ সালেহ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্কাউট’র সম্পাদক মোসলেম উদ্দীন। এছাড়াও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরিফ রফিকুল ইসলাম। মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, প্রধান শিক্ষক আব্দুস সবুর, মজিবুর রহমান, আলী আকবর, স্কাউটস উপজেলা সহকারী কমিশনার আব্দুল মোমেন, কোষাধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ, ক্যাম্পুরী পোগ্রাম চীফ তাসলিমা আক্তার এলটি, ক্যাম্পুরী কর্মকর্তা ছবির আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
বক্তারা বলেন, স্কাউট শিশু কিশোরদের জীবনকে সুন্দর ও সুশৃঙ্খল ভাবে গড়তে শেখায়, প্রতিভা বিকাশ ও তাদের মধ্যে সাহসী নেতৃত্ব দেবার মানসিকতা তৈরি করে, ভালো কাজ করতে শেখায় সৎ কাজ ও মানুষের কল্যানে কাজ করতে উদ্বুদ্ধ করে।
৬টি সাব ক্যাম্পে বিভক্ত করে উপজেলার প্রায় ৪৫০ শিক্ষার্থীদের নিয়ে স্কাউট সমাবেশ অনুষ্ঠিত হয়। কাব ক্যাম্পুরিতে শিক্ষার্থীদে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং তারা সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করেন। এর আগে গত ২৩ ফেব্রুয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউট সভাপতি ডেজী চক্রবর্তী স্কাউট সমাবেশের উদ্বোধন করেন। যা মহাতাঁবু জলসার মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০