1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

Translate in

রায়পুরায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার বিচারের দাবিতে মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ১১০ বার দেখা হয়েছে

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর রায়পুরায় সানিয়া আক্তারকে (১৯) নামে এক গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তাঁর স্বামী ও শ্বশুর-শাশুরির বিচার দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী। শনিবার (০৪ মার্চ) দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের মাহমুদাবাদ নামাপাড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে এ মানববন্ধন করা হয়। এসময় কয়েক শতাধিক এলাকাবাসী বিভিন্ন প্লাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নিয়ে জড়িতদের বিচার দাবি জানায়।

সানিয়া আক্তার উপজেলার মির্জাপুর ইউনিয়নের মাহমুদাবাদ নামা পাড়া গ্রামের শাজাহান হাজারীর মেয়ে । সে কিশোরগঞ্জ জেলার ভৈরব রবিকুল ইসলাম মহিলা কলেজের এইসএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলো।

জানা যায়, ছয় মাস আগে পরিবারকে না জানিয়ে ভালোবেসে স্কুল জীবনের সহপাঠী কলেজ ছাত্রী সানিয়া আক্তারকে বিয়ে করেন একই ইউনিয়নের মাহমুদাবাদ এলাকার বাসিন্দা সাজ্জাদ হোসেন সাজিদ। পরে বিয়ের কথা জানাজানি হলে, প্রথমে সাজিদের বাবা সানাউল্লাহ অভি এ সর্ম্পক মেনে নিলেও পরক্ষণে তা অস্বীকার করেন। এ দিকে স্বামীর অবহেলা, শ্বশুরবাড়ি লোকজনের মানসিক নির্যাতনের কারণে মানসিক বিষন্নতায় ভুগছিলেন ওই কলেজ ছাত্রী। পরে ২৮ ফেব্রুয়ারী বাড়িতে কেউ না থাকার সুযোগে ফাঁকা বাসায় আত্মহত্যা করেন সানিয়া। এ ঘটনার পর সাজিদ ও তার মা-বাবাকে আসামি করে রায়পুরা থানায় একটি অভিযোগ করেন নিহত কলেজছাত্রীর মা বিলকিছ বেগম।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, নিহত কলেজছাত্রী সানিয়ার চাচা আব্দুল বাতেন হাজারী, স্থানীয়দের মধ্যে আলমগীর কবির, দেলোয়ার হোসেন, সোলাইমান কাদের, সোবর হাজারী, আব্দুল হামিদ ও একেএম মিলনসহ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বিয়ের পর থেকেই সানিয়াকে চরম অবহেলা ও মানসকি নির্যাতন করে আসছিলেন তাঁর স্বামী ও শশুরবাড়ির লোকেরা। এ সর্ম্পকও মেনে নেননি তাঁরা। এতে চরম বিষন্নতায় ভুগছিলেন সানিয়া। এক পর্যায়ে বাধ্য হয়ে আত্মহত্যার পথ বেছে নেন সানিয়া। এই আত্মহত্যায় প্ররোচনা দিয়েছে তার স্বামী ও শ্বশুর-শ্বাশুড়ি। এ সময় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচার দাবি জানান তাঁরা।
রায়পুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০