1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

Translate in

নওগাঁয় ভেজাল গুড় ও মিষ্টি তৈরি: ৯ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা!

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ১৩৪ বার দেখা হয়েছে
  • মিরু হাসান, স্টাফ রিপোর্টর
    নওগাঁর পত্নীতলা ও মহাদবপুর উপজেলা সদরের বিভিন্ন স্থান অভিযান চালিয়ে ভেজাল গুড় ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি-শেমাই তেরীর করার অভিযোগে ৯ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এর ভ্রাম্যমান আদালত।
    এসময় বিপুল পরিমান ভেজাল গুড়,মিষ্টি ও নানা রকম উপকরণ ধ্বংস করা হয়েছে।বুধবার জয়পুরহাট র‍্যাব ক্যাম্প থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
    র‍্যাব জয়পুরহাট ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পত্নীতলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় সকাল ৯ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় উপজেলার নজিপুর বাজার এলাকার ফাতিহা ফুড প্রোডাক্ট, ধানসিঁড়ি মিষ্টান্ন ভান্ডার, নিউ মমতাজ মিষ্টান্ন ভান্ডার, মমতাজ মিষ্টান্ন ভান্ডার, এবং ওল্ড মমতাজ মিষ্টান্ন ভান্ডারে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও সেমাই উৎপাদন এবং বিপণন করার অপরাধে ওই ৫টি প্রতিষ্ঠানের মালিককে ৫০হাজার জরিমানা করে।
    এসময় এসব প্রতিষ্ঠান থেকে জব্দকৃতন ১০ হাজার ৫২০ কেজি ভেজাল ঝোলা গুড়, ২ হাজার ৩০০ কেজি কেমিকাল রংয়ের সেমাই, ৭ হাজার ১৫০ লিটার মিষ্টির ময়লা শিরা, ২ হাজার ৯৫০ লিটার দুর্গন্ধযুক্ত ছানা, ৪ হাজার ৫০ কেজি নষ্ট মিষ্টি, এক কেজি কেমিক্যাল রং এবং ৪ হাজার ২৫০ লিটার ব্যবহৃত পাম ওয়েল ধ্বংস করা হয়।
    এদিকে একই ভাবে এর আগে নওগাঁর মহাদেবপুরের দোহালীগ্রামে অভিযান চালিয়ে ভেজাল গুড় উৎপাদন ও বিপনণ করার অভিযোগে ৪ প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ১৩৭ মন ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে।
    জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মহাদেবপুর নওগাঁ জেলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের নেতৃত্বে ভেজাল গুড় উৎপাদন এবং বিক্রির করার অপরাধে নেপাল গুড় কারখানার মালিককে ৪ হাজার টাকা, নরেন্দ্র গুড় ঘরের মালিককে ২ হাজার টাকা, সুভাস গুড় ঘরের মালিককে ৫ হাজার টাকা এবং বিধান গুড়ের আড়ৎ এর মালিককের নিকট থেকে ৬হাজার টাকা জরিমানা আদায করা হয়।
    র‌্যাব এর সদস্যরা এসময় ১৩৭মন ভেজাল গুড়, ৪৩৫ মন চিনির শিরা, ২৫ মন মিষ্টির ময়লা শিরা, সাড়ে ৪ কেজি ক্ষতিকর রং, আড়াই কেজি হাইড্রোজেন, ৪ কেজি স্যাকারিন, ৫শ গ্রাম ফিটকিরি, ৫ কেজি চুনসহ বিপুল পরিমান সরঞ্জাম জব্দ করে সেগুলো জনসম্মুখে ধ্বংস করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০