1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
দেবীদ্বার অক্সফোর্ড স্কুলে ৩য় সেমিস্টার ফলাফল ও অভিবাভক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত চেয়ারেই বসে গেলেন শিক্ষার্থী প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি মান্দায় সড়ক দূর্ঘটনায় ভ্যানচালক নিহত কাজের কথা বলে দেবীদ্বারে এনে হত্যা, মাটি চাপা থেকে লাশ উত্তোলনঃ ঘাতক আটক কুমিল্লা সাবেক এমপি বাহার ও কুসিকের সাবেক মেয়র-সূচনার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ চান্দিনায় সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থী নিহত পুকুরে কচুরিপানা পরিষ্কার করতে গিয়ে এক কিশোরের মৃত্যু ব্রাহ্মণপাড়ায় ৩০ কেজি গাঁজা উদ্ধার দিনমজুর খুন,নিখোঁজের দুদিন পর মরদেহ মিলল বিলে কুবির উপাচার্য,উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদে নিয়োগ পেলেন যারা

Translate in

বগুড়ায় চার দিনব্যাপী রাধা-গোবিন্দের পঞ্চম দোল উৎসব শুরু!

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১১৩ বার দেখা হয়েছে
  • মিরু হাসান, স্টাফ রিপোর্টর

বগুড়ায় চার দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী রাধা-গোবিন্দের পঞ্চম দোল যাত্রা শুরু হয়েছে। গত রোববার রাতে শহরের বিসিক মগলিশপুর রাধা-গোবিন্দ মন্দির প্রাঙ্গণে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ অন্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাসের মধ্যে দিয়ে ৭৯তম দোল উৎসবের প্রথম পর্ব শুরু হয়। চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।
এ উৎসবের দ্বিতীয় পর্ব ২৮ ও ২৯ ফাল্গুন ১৬ প্রহর দুই দিনব্যাপী। তৃতীয় পর্ব ৩০ ফাল্গুন বুধবার শ্রী শ্রী রাধা-গোবিন্দের অষ্টকালীন লীলা কীর্তন। চতুর্থ পর্ব ১লা চৈত্র বৃহস্পতিবার দুপুর ২ ঘটিকায় কুঞ্জভঙ্গ অন্তে শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ মহোৎসব ও প্রসাদ বিতরণ অন্তে সারারাত ব্যাপী বাউল সংগীত পরিবেশনা। কুঞ্জসেবায় থাকবেন গাইবন্ধার গোবিন্দগঞ্জের শ্রী মদনমোহন চ্যাটার্জী। ২ চৈত্র শুক্রবার দধিমঙ্গল ও মহন্ত বিদায় এবং সন্ধ্যায় মন্দির প্রাঙ্গণে হরিলুট।
হুলি কীর্তন পরিবেশন করবেন বগুড়া শেরপুর উপজেলার মির্জাপুরের শ্রী গঙ্গাধর পাল, সিরাজগঞ্জ জেলার গোপালপুরের শ্রী জয় কৃষ্ণ বিশ্বাস, বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুরের শ্রী মানিক সরকার, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের শ্রী রতন সরকার, কুড়িগ্রাম জেলার উলিপুর মিনা বাজারের শ্রী দ্বীনবন্ধু সরকার, বগুড়া মগলিশপুরের শ্রী বিদ্যাধর সরকার। লীলা কীর্তন পরিবেশন করবেন, টাঙ্গাইল জেলার মির্জাপুরের শেফালী সরকার, রাজশাহী জেলার তানোড়ের সনৎ কুমার বিশ্বাস, জয়পুরহাট জেলার কালাইয়ের কুমারী অদিতা রায় আলো, বগুড়া মগলিশপুরের সুজিত কৃষ্ণ দাস। বাউল কীর্তন পরিবেশন করবেন, নাটোর বড়াইগ্রামের সম্পা রাণী সরকার ও অন্ধ বাউল শাহ্ আলম সরকার।
আয়োজক কমিটির সভাপতি শ্রী পলাশ চন্দ্র দাস জানান, প্রতি বছরের ন্যায় এবারও চার দিনব্যাপী শ্রী শ্রী রাধা-গোবিন্দের পঞ্চম দোল উৎসবে প্রতিদিন দূর-দূরান্ত হতে নানা বয়সী হাজারো ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হবে উৎসব অঙ্গন। ভক্তবৃন্দরা যাতে সুষ্ঠুভাবে প্রসাদ গ্রহণ করতে পারেন সে জন্য আমাদের স্বেচ্ছাসেবকদের আগে থেকেই সচেতন করে দেওয়া হয়েছে। এছাড়া মন্দিরসহ আশপাশ এলাকা জুড়ে সিসি ক্যামেরার মাধ্যমে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সবশেষে দলমত-ধর্ম-নির্বিশেষে ৭৯ তম দোল উৎসব সার্থক করে তোলার জন্য সর্বস্তরের মানুষের কাছে সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি।।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০