1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

Translate in

বগুড়ায় বাজার গুলোতে এসেছে রসালো ফল তরমুজ, দাম নিয়ে ক্রেতাদের অসন্তোষ!!

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৩০১ বার দেখা হয়েছে
  • মিরু হাসান, স্টাফ রিপোর্টর

বগুড়া জেলার বিভিন্ন হাট-বাজারে উঠতে শুরু করেছে গ্রীষ্মের রসালো ফল তরমুজ। মৌসুমের শুরুতে এ ফল ক্রেতাদের আকর্ষণ করলেও দামের কারণে কিনতে গিয়ে হোঁচট খাচ্ছে অনেকে। সাধ্যের মধ্যে না থাকায় কেউ কেউ তরমুজ না কিনে ফিরে যাচ্ছেন খালি হাতে।
তরমুজ বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখন হাট-বাজারে যেসব তরমুজ পাওয়া যাচ্ছে সেগুলো বরিশাল ও ভোলা থেকে আনা হচ্ছে। প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে। এখন বাজারে সবুজ রঙের তরমুজের তুলনায় কালো রঙের তরমুজ বেশি রয়েছে। বিক্রেতারা বলছে কালো এ তরমুজের ভেতরটা টকটকে লাল এবং খেতে দারুণ মিষ্টি ও সুস্বাদু।
আদমদীঘির সান্তাহার রেলগেট এলাকার তরমুজ বিক্রেতা এরশাদ হোসেন বলেন, সব জিনিসের দাম বেশি। তরমুজের দামও বেশি। তবে গত বছরের তুলনায় এবার দাম কম। এখন বাজারে তরমুজ নতুন আসছে। মাল আমদানি বেশি হলেই দাম কমে যাবে। আমরা যে তরমুজ বিক্রি করতেছি সেগুলো বরিশাল ও ভোলা থেকে আনা। তরমুজ ৫০ টেকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে কেনাবেচা কম।
তরমুজ কিনতে আসা সামাদ উদ্দিন বলেন, একটা বড় আকারের তরমুজ কিনতে গেলে ৪০০-৫০০ টাকা লাগবে। একজন নিম্ন আয়ের মানুষের পক্ষে তরমুজ কেনা খুব কঠিন। তরমুজ ২০-২৫ টাকা কেজি হলে ভালো হতো।
তরমুজ কিনতে আসা অটোভ্যান চালক কালাম হোসেন জানান, বাড়িতে ছয়জন মানুষ। একটা বড় তরমুজ কিনতে গেলে ৫০০ টাকা লাগবে। একদিনের কামাই তরমুজ কিনতেই শেষ। এজন্য তরমুজ না কিনেই যাচ্ছি। দাম কমলে তার পর কিনে খাওয়াবো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০