1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনামঃ

Translate in

এদেশে মানুষের গণতন্ত্র নেই কুমিল্লার বিক্ষোভ সমাবেশে নজরুল ইসলাম খান

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ১৩৭ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

রক্ত সংগ্রামের মধ্য দিয়ে যে দেশটি স্বাধীন হয়েছে, আজকে এদেশের স্বাধীনতা, দেশের গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে বর্তমান সরকারের হাত ধরে। এদেশে মানুষের বাক স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, সুষ্ঠু অবাধ নির্বাচন নেই। অথচ একটি দেশের গণতন্ত্রের পূর্ব শর্তই হল অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। কিন্তু এই ফ্যাসিবাদী সরকারের কাছে এসবের কোন মূল্যই নেই।
শনিবার বিকেলে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
নজরুল ইসলাম খান আরো বলেন, মাত্র কিছুদিন আগে একটি রিপোর্ট হয়েছে। কোভিডের সময় থেকে এখন পর্যন্ত ব্যাংকে টাকা রাখার হিসেব করলে ১৩ হাজার মানুষ কোটিপতি হয়েছে। আবার একইসময় অন্য আরেকটি রিপোর্টে জানা গেছে বাংলাদেশে ৩ কোটির ও বেশি মানুষ গরিব হয়েছে। এখন যদি এই সরকার বলে মানুষের উন্নতি হয়েছে তাহলে কার উন্নতি হয়েছে ? ১৩ হাজার মানুষের না ৩ কোটি মানুষের ? এই সরকার কার সরকার ?
তিনি বলেন, এই স্বাধীন দেশে যদি গড়ে প্রতিজনকে ৬/৭ হাজার টাকা ঘুষ দিতে হয় তাহলে কি এইটা ভাল দেশ হলো ? তাহলে এই দেশের সরকার কি দাবি করতে পারে তারা দেশ ভাল চালাচ্ছে ? এই দেশের শতকরা ৭৫ ভাগ মানুষ মনে করে ঘুষ না দিলে এই দেশে কোনো কাজ হয় না। এটা আমাদের কথা না। এটা টিআইবির কথা।

তিনি আরো বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে, কখনো সেকেন্ড হোম শব্দটা শুনেছেন, কখনো আপনারা বেগম পাড়ার নাম শুনেছেন, কখনো আপনারা গুলশান ৩ এর নাম শুনেছেন? কখনো আপনারা সুইস ব্যাংকের কথা শুনেছেন? এখন শোনা যায় বাংলাদেশের কিছু মানুষ দেশের বাহিরে সেকেন্ড হোম দ্বিতীয় বাড়ি করেছে। শোনা যায় দেশের কিছু মানুষ তাদের স্ত্রী সন্তানের জন্য বিদেশে বাড়ি করে এটাকে বেগমপাড়া বানিয়েছে। দুবাইয়ের ফ্ল্যাট এবং বাড়ি কিনে একটি নতুন এলাকা করেছে ওইটার নাম হয়েছে গুলশান ৩।

নজরুল ইসলাম খান বলেন , মাত্র ৪/৫ বছর আগে যার বাবা ভাঙ্গারির ব্যবসা করত সেই ছেলে আজকে নাকি দুবাইয়ের বিশাল সোনার দোকানের মালিক হয়েছে। এবং সেই দোকানের যে প্রতীক একটা পাখি সোনা দিয়া পাখি বানাইতে খরচ পড়ে ৪৫ কোটি টাকা।এই আলাউদ্দিন চেরাগ নাকি পেয়েছে আমাদের দেশের কোনো উচ্চপদস্থ মানুষের কাছে। কারা এরা ? কারা বেগমপাড়া করে ? কারা গুলশান ৩ করে, কারা বিদেশে টাকা পাচার করে? কোনো জবাব নাই৷ তাদের কাছে সঠিক কোনো জবাব নাই।
কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০