1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

প্রতিবন্ধী কৃষকের মাঠের ফসল ঘরে তুলে দিলো জেলা ছাত্রলীগ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ৬৫ বার দেখা হয়েছে

শফিউল আলম রাজীব,

দেশে এবারো বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। তবে মাঠের ফসল ঘরে তুলতে দিনমজুর সঙ্কট ও বাড়তি মজুরির কারণে দরিদ্র কৃষকদের যখন বিপাকে পড়তে হচ্ছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনানুযায়ী ঠিক তখনি অসহায় ও দরিদ্র কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। কৃষকের মাঠের ধান কেটে বাড়িতে পৌঁছে দিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে কাজ করে যাচ্ছে এই সংগঠনের কর্মীরা।
তারই ধারাবাহিকতায় শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মহিউদ্দিন ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম রুবেল’র নেতৃত্বে জেলার চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের বড়-কলাগাও গ্রামের প্রতিবন্ধী কৃষক নজরুল ইসলামের ৪০ শতাংশ ও একই এলাকার দরিদ্র কৃষক শাহজাহান মিয়ার ২০ শতাংশ জমির পাকা বোরো ধান কেটে মারাই করে কৃষকের ঘরে পৌছে দিয়েছেন ওই ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে অর্থের কারণে ফসল ঘরে তুলতে না পারা প্রতিবন্ধী দরিদ্র কৃষক নজরুল ইসলাম এবং দরিদ্র কৃষক শাহজাহান মিয়ার মুখে স্বস্তির হাসি ফুটেছে।
প্রতিবন্ধী কৃষক নজরুল ইসলাম জানান, ধার-দেনা করে ৬০ শতাংশ জমিতে কোনোরকম ফসল করেছি। ‘সার, বীজ, সেচ ও কীটনাশকের দাম বেড়ে যাওয়ায় হাতের টাকা আগেই খরচ হয়ে গেছে। শ্রমিক দিয়ে ধান কাটা ও মাড়াই করতে আরও অনেক টাকার প্রয়োজন ছিল। কোনো টাকা-পয়সা ছাড়াই ছাত্রলীগের ভাইয়েরা ধানগুলো কেটে ঘরে তুলে দিয়েছে। তাদের জন্য মন থেকে আমার দোয়া রইলো।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল বলেন, বর্তমান বোরো মৌসুমে কৃষকের ভালো ফলন হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ঝড়বৃষ্টি ও শ্রমিক সংকটে কৃষকদের ফসল ঘরে তুলতে যেনো কোনোরকম সমস্যা না হয় সে লক্ষ্যে জেলার প্রত্যন্ত অঞ্চলে প্রান্তিক কৃষকদের খোঁজখবর নিয়ে সহযোগিতা করে যাচ্ছেন আমাদের নেতাকর্মীরা। দেশের যে কোনো দুর্যোগ ও দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আগামীতেও আমরা সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাবো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০