1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ

Translate in

বরিশালে কীর্তনখোলা নদীতে তেলের ট্যাংকার বিস্ফোরণে ২ জন নিহত

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৭০ বার দেখা হয়েছে

মল্লিক মোহাম্মদ জামাল

বরিশাল কীর্তনখোলা নদীতে নোঙ্গরকৃত ওয়েল ট্যাঙ্কার জাহাজের ইঞ্জিন রুমের এয়ার কম্প্রেশার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনায় ২ জন শ্রমিক নিহত ও গুরুতর আহত ২।
১১ই মে বৃহস্পতিবার বিকেল ৪ টা ৪৫ মিনিটে বরিশাল কীর্তনখোলা নদীতে নোঙ্গরকৃত ওয়েল ট্যাঙ্কার এম টি এবাদি জাহাজের ইঞ্জিন রুমের এয়ার কম্প্রেশার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিস্ফোরণে নৌযানে থাকা ১৬ জন শ্রমিকের মধ্যে তিন (০৩) জন ইঞ্জিনরুমে নিহত হলে (০২) জনের লাশ উদ্ধার করা হয় এবং ১ জনের লাশ ইঞ্জিনরুমের তাপমাত্রা অত্যাধিক থাকার দরুন অবরুদ্ধ অবস্থায় রয়েছে এবং তিন (০৩) জন আগুনে পুরে দগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে প্রেরণ করেন।
নিহত শ্রমিক দুজন হলো মোঃ স্বাধীন (২২), বাবুল কান্তি দাশ (৬৪) উভয় সাং-চট্টগ্রাম। গুরুতর আহত শ্রমিকগণ হলেন,মোঃ কুতুবউদ্দিন (৬০) পিতা:মৃত্যু মোঃ সালেহ আহাম্মেদ, মোঃ রুবেল হোসেন (৩০), পিতা: অজ্ঞাত, মোঃ কামাল হোসেন (৬০) পিতা:অজ্ঞাত,উভয়ের, উপজেলা: সীতাকুন্ড, জেলা: চট্টগ্রাম। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,বরিশাল বিভাগের উপ-পরিচালক মো: মিজানুর রহমান এর নেতৃত্বে ধারাবাহিক ভাবে ০৫টি ইউনিট তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয়।
তথ্য সুত্রে জানা গেছে।গত ০৯ মে ২০২৩ তারিখে উক্ত জাহাজ টি কীর্তনখোলা নদীর তীরে মেঘনা অয়েল ডিপোতে তেল খালাস করার জন্য চট্টগ্রাম থেকে বরিশাল নদীবন্দরে আসছে।
দুর্ঘটনা কবলিত জাহাজটি পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০