1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

Translate in

কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা- ২০২৩ উদ্বোধন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৯১ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

সুস্থ্য দেহ সুন্দর চান,গড়ে তোলে ক্রীড়াঙ্গন’স্লোগানে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১২টি কলেজের ১১০ জন ছাএ প্রতিযোগি অংশ নেয়।
অনুষ্ঠানের অতিথিদের ফুলের শুভেচ্ছা দিয়ে সম্মাননা প্রদান করা হয়। পরে জাতীয় সংগীত পরিবেশনার মধ্যদিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। রবিবার (২৮মে) নগরীর বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সুইমিংপুল আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.জামাল নাছের।
উদ্বোধনকালে তিনি বলেন,গোটা বিশ্বের সাথে তাল-মিলিয়ে আমাদের সন্তানদের সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ঘোষনা ২০৪১ সালে সোনার বাংলাদেশ নির্মান করার। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়ন তারাই করবে যারা আজকে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।যারা সাঁতার প্রতিযোগিতা করতে আসছে তারা যদি ফিজিক্যাল ফিট না হয় তাহলে তারা স্মার্ট হতে বিনির্মান করতে পারবেনা। তাই তোমাদের ফিজিক্যাল ফিট হতে হবে,শিক্ষা-দিক্ষায় ফিট হতে হবে,খেলাধুলায় ফিট হতে হবে।
তিনি আরও বলেন,আমরা একটি জাতি চাই, যে জাতি গোটা বিশ্বে সবক্ষেত্রে আমাদের প্রতিনিধিত্ব করবে। এটা হতে পারে সাঁতার,ক্রিকেট,ব্যাডমিন্টন। যেমন ক্রিকেটার সাকিব আল হাসান বিশ্বে প্রতিনিধিত্ব করছে,তেমনি তোমাদের থেকে একজন সাকিব আল হাসান সাঁতার প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবে।
তিনি সাঁতার প্রতিযোগিতা উদ্বোধন শেষে সকল অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।
উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড.মোঃ আসাদুজ্জামান সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নুর মোহাম্মাদ, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো.নাজমুল আহসান ফারুক রোমেন।শুভেচ্ছা বক্তব্য রাখেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।
অনুষ্ঠানটিতে মনোমুগ্ধকর উপস্থাপনায় ছিলেন আবুল হাসনাত বাবুল,বদরুল হুদা জেনু।
একই দিনে বিকেলের পর্বে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০