1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

Translate in

বিএনপির অন্তর্জ্বালা কমবে না,নালিশ করতেই থাকবে: ওবায়দুল কাদের

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৭৬ বার দেখা হয়েছে

মিরু হাসান,স্টাফ রিপোর্টার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,‘কিছুদিন লোডশেডিং হয়তো থাকবে। সেটাও ঠিক হয়ে যাবে। বিএনপির অন্তর্জ্বালা কমবে না। নালিশ (বিদেশিদের কাছে)করতেই থাকবে।’
গতকাল রোববার নওগাঁর নওজোয়ান মাঠে দলের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল জলিলের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা। জেলা আওয়ামী লীগ এ স্মরণসভার আয়োজন করে।
বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন,‘তার মুখে কোনো কিছু বাধে না। মুখে যা আসে তাই বলে। আসলে তারা মিথ্যাকে পুঁজি করে চলে। তাই মিথ্যাচার বিএনপির একমাত্র সম্বল।’
বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা নাকি গণআন্দোলন করবে, দেখতে দেখতে ১৪ বছর, আন্দোলন হবে কোন বছর। আন্দোলন হয় না, মরা গাঙে জোয়ারও আসে না। তারা ইউরোপের কাছে নালিশ করেছে, পাইছে ঘোড়ার ডিম। আমেরিকার কাছে রোজ রোজ নালিশ করে, কী দেয়, ঘোড়ার ডিম। তারা যেখানেই যায় ঘোড়ার ডিম পায়। তাই এখন মির্জা ফখরুল বলছেন, আওয়ামী লীগের পেছনে আজরাইল আছে। জ্বালানি সংকট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য বিশ্ব পরিস্থিতিকে দায়ী করে মন্ত্রী বলেন, সারা বিশ্বে আজকে স্যাংশন। এখন সংকট, নিষেধাজ্ঞার সংকট। সারা বিশ্বের যুদ্ধ, পাল্টা যুদ্ধ, নতুন নতুন সংঘাত পৃথিবীকে স্থিতিহীন করেছে। জ্বালানির মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। এটা আমাদের নয়। সারা বিশ্বের জন্য। বড় দেশগুলো যুদ্ধ করে, একে অন্যকে নিষেধাজ্ঞা দেয়। জিনিসপত্রের দাম বাড়ে। আর সেটার জন্য কষ্ট করতে হয় বাংলাদেশের সাধারণ মানুষকে। বিশ্ব পরিস্থিতি জন্য আমাদের সংকটের মধ্যে ফেলে দিয়েছে।
প্রধানমন্ত্রীর প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বিদেশে নালিশ করতে ও প্রমোদ ভ্রমণের জন্য যান না। তিনি যান দেশের জন্য সহযোগিতা চাইতে। শেখ হাসিনা কাতারে গিয়ে জ্বালানির যে সহযোগিতা পেয়েছেন, সেটা সংকট থেকে সামনের দিনগুলোতে উদ্ধার করবে। সাধারণ মানুষ লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য কষ্ট পাচ্ছেন। শেখ হাসিনা শান্তিতে নেই। দেশে বঙ্গবন্ধুর পর গরিবের একমাত্র আপনজন শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই।
বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল জলিল প্রসঙ্গে বলেন, এই রোদে আপনাদের উপস্থিতি প্রমাণ করে আপনারা জলিল ভাইকে কতটা ভালোবাসেন। এখানে আজ জলিল ভাই নেই। জলিল ভাইকে সবাই জানত। তাকে ডাকা হতো নওগাঁর জলিল। তিনি জীবনের শেষদিন পর্যন্ত নওগাঁকে ভালোবাসতেন। আওয়ামী লীগের ইতিহাসে তার মতো সাধারণ সম্পাদকের কর্মবীর আমি খুব কমই দেখেছি। তিনি শেখ হাসিনার বিশ্বস্ত সহচর। তিনি আপস করেননি, মাথা নত করেননি। তিনি দুর্দিনে, দুঃখের দিনে আওয়ামী লীগের পতাকা উড়িয়েছেন।
নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার,আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম, নওগাঁ-৫ সদর আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ও নওগাঁ-৬ আসনের সাংসদ আনোয়ার হোসেন হেলাল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০