1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

Translate in

ফেসবুকে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে গ্রেপ্তার ৬ প্রতারক

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ১১৩ বার দেখা হয়েছে

মিরু হাসান, স্টাফ রিপোর্টার

সামাজিক যোগাযোগমাধ্যমে লোভনীয় বিজ্ঞাপন দেওয়া প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
সোমবার (১২ জুন) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ভাটারা ও মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- জুলহাস হোসেন ওরফে শয়ন (৩০), মো. মাহফুজ বিশ্বাস ওরফে মাহফুজ (২৭), মো. মনির হোসনে (২৪), মো. তুর্যাউল হোসেন তুর্য (২২), মো. রাসিব বিশ্বাস (২১), ও মো. আব্দুল আল মুকিত কাউসার (২১)। এসময় তাদের কাছ থেকে অনলাইন প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ, ১৮টি মোবাইলফোন এবং ২টি হার্ডডিস্ক জব্দ করা হয়। এছাড়াও তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোট ৩৬টি ফেসবুক পেজের তথ্য পাওয়া গেছে।
বিষয়টি নিশ্চিত করে এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বলেন, প্রতারক চক্রের সদস্যরা ফেসবুকে পেজ ইবে ফোন স্টোর ব্যবহার করে মোবাইল ফোনসহ অন্যান্য পণ্য বিক্রির নামে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছে। তারা ফেসবুকে বিভিন্ন নামে মোবাইল বিক্রির পেজ খুলে অল্প দামে দামী মোবাইল বিক্রির বিজ্ঞাপন দিতো।
সাধারণ জনগণ ওই বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে প্রতারক চক্রের সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে প্রথমে পাঁচশ টাকা বুকিং মানি হিসেবে দেওয়ার জন্য বলা হতো। পরে প্রতারক চক্রের সদস্যরা ফোন আনলকসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে আরও টাকা আদায় করত। সাধারণ জনগণ যখন ওই প্রতারণা বুঝতে পারতো, তখন প্রতারক চক্রের সদস্যরা তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিতো। কিছু কিছু ক্ষেত্রে তারা তাদের ফেসবুক পেজগুলো কিছুদিনের জন্য বন্ধ রাখতো পরে নতুন এক নামে নতুন ফেসবুক পেজ খুলে প্রতারণা চালাত।
গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০