1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

Translate in

মালদ্বীপে বাংলাদেশী সংস্কৃতি টিকিয়ে রাখতে হাইকমিশনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১১৩ বার দেখা হয়েছে

মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি

“আনন্দধারা বহিছে ভূবনে” স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ এর উদ্যোগে মালদ্বীপের হুলোমালে’র সমুদ্রের পাড়ে বাংলা নববর্ষ বরন আয়োজনে মেতে ওঠে সবাই। প্রবাস জীবনের শত ব্যস্ততার মাঝেও নারী, পুরুষ ও শিশুদের উপস্থিতি প্রাণবন্ত করে করে তোলে এই আয়োজন।
গতকাল ১৬ ই জুন শুক্রবার বিকাল সারে চারটায় বাংলা সংস্কৃতির এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়,
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাই কমিশনার রিয়ার এডমিরাল এস.এম. আবুল কালাম আজাদ। এছাড়াও কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ, তৃতীয় সচিব চন্দন কুমার সাহা, মালদ্বাপের বিশিষ্ট চিকিৎসক ডা: মোক্তার আলী লস্কর, ডা: আসিফ, ডা: আশরার, ডা: হুরিয়া, ডাঃ সুজন, ডা: রিমি, ডা: সাইফ, ডা: ফাহাদ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাদিউল ইসলাম,ব্যবসায়ী আলতাফ হোসেন, গাজী মোঃ সাদেক সাদেক, ব্যবসায়ী নুরে আলম রিন্টু,এম কে আর কামাল হোসেন, দুতালয়ের কল্যান সহকারী,মোঃ জসিম উদ্দিন ও আল মামুন পাঠান কন্সুলার সহকারী মো ইবাদ উল্লাহ, ও ময়নাল হোসেন, আবু রায়হান এবং হাই কমিশনের সকল কর্মচারী, প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী, রাজনীতিবিদ, চিকিৎসক,অতিথিবৃন্দ, ও প্রবাসী বাংলাদেশী পরিবারের সদস্য বৃন্দ ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন। অনুষ্ঠানে ঘরে তৈরী পিঠা ও দেশীয় খাবার দাবার পরিবেশন বাড়তি আনন্দ নিয়ে আসে। অনুষ্ঠানে আগতরা জানান, সামাজিক এবং রাজনৈতিক অনুষ্ঠানের বাইরেও বাংলাদেশী এমন উৎসবের আয়োজনে দেশের আমেজ পাওয়া যায়। প্রবাসী বাঙ্গালীদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধি এবং নতুন প্রজন্ম ও স্থানীয়দের মাঝে বাঙ্গালী সংস্কৃতি তুলে ধরতে এই ধরনের আয়োজন বিশেষ ভূমিকা পালন করবে।
উল্লেখ্য পবিত্র মাহে রমজানের প্রতি সম্মান জানিয়ে দুতালয়ের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠান স্থগিত করা হয়,কিন্তু আনন্দ ধারা অব্যাহত রাখতে গতকাল এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০