1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

Translate in

আন্দোলন দেখে ভয় পাওয়ার কিছু নেই: প্রধানমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৬৮ বার দেখা হয়েছে

মিরু হাসান,ষ্টাফ রিপোর্টার

জনগণ যতক্ষণ আমাদের সাথে আছে ভয় পাওয়ার কিছু নেই। কিন্তু জ্বালাও-পোড়াও আমরা কখনও সহ্য করব না।যারা আন্দোলন সংগ্রাম করতে চায় করুক,আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেব না। সোমবার(৩১ জুলাই) বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,গত সাড়ে ১৪ বছর ধরে আমরা প্রত্যেকে আন্তরিকতার সঙ্গে কাজ করছি। এর ফলে আজকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা হবে। সুষ্ঠু পরিকল্পনা নিয়ে আমরা যদি এগোতে পারি,তাহলে এই দেশ আর পিছিয়ে যাবে না। কাজেই একটু আন্দোলন-সংগ্রাম দেখলে ভয় পাবেন না। প্রধানমন্ত্রী বলেন,একটা কথা মনে রাখবেন,আমাদের মহান মুক্তিযুদ্ধে যারা আমাদের সমর্থন করেনি। তাদের মনের বৈরিতা কিন্তু এখনও কেটে যায়নি। কিন্তু সেটা অতিক্রম করেই কিন্তু আমরা এগিয়ে যাচ্ছি এবং বাংলাদেশ এগিয়ে যাবে। সে জন্য মুখ গোমরা করে থাকা আমি দেখতে চাই না। সবাইকে হাসি-খুশি দেখতে চাই। যেটুকু মানুষের জীবনে সমস্যা আসে, সেটা অতিক্রম করার জন্য মনোবল ও শক্তি দরকার হয়। সেই শক্তি নিয়ে চললে বাংলাদেশ সবসময় এগিয়ে যাবে।
শেখ হাসিনা বলেন,আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসাবে স্বীকৃতি পেয়েছি,আজকে আমি আনন্দিত যে,অন্তত আমরা দারিদ্রের হার ৪১ শতাংশ থেকে ১৮ তে নামিয়ে এনেছি। ইনশাআল্লাহ আরও কমবে। আজকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। স্বাধীনতার সুফল প্রত্যেক মানুষের ঘরে ঘরে পৌঁছে দিব।‘সরকারের দুটি প্রতিষ্ঠান এবং ২৮ জন কর্মকর্তাকে‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ দেওয়া হয়। দুটি প্রতিষ্ঠানের মধ্যে পলিসি এবং প্রশাসনিক পদ্ধতি পুর্ণগঠন ক্যাটাগরিতে খাদ্য মন্ত্রণালয় এবং জনকল্যাণে গবেষণা ক্যাটাগরিতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট এবং হাসপাতাল।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন,জনপ্রশাসন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচএন আশিকুর রহমান,মন্ত্রী পরিষদ সচিব মাহবুব হোসেন। স্বাগত বক্তব্য দেন মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০