1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

Translate in

দেবীদ্বারে সাংবাদিক নেসারের দেয়া ঘর পেয়ে খুশি ভূমিহীন অসুস্থ বিল্লাল

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৮৩ বার দেখা হয়েছে

দেবীদ্বার,কুমিল্লা প্রতিনিধি

সারাদিন কায়িক পরিশ্রম শেষে এখন আর ফুটপাত বা অন্যের ঘরে ফিরতে হবে না। ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র অটোচালক বিল্লাল হোসেন এখন প্রতিদিন ফিরতে পারবেন নিজ ঘরে।
কুমিল্লার দেবীদ্বারের স্থানীয় সাংবাদি মো. নেসার উদ্দিনের নিজস্ব অর্থায়নে ভূমিহীন অসুস্থ অটোচালক বিল্লাল হোসেনের পরিবারকে একটি নতুন ঘর তৈরি করে দেয়া হয়েছে। স্থানীয় ঐতিহ্য মেনে এ ভূমিহীন পরিবারকে কাঠ ও টিন দিয়ে ঘর তৈরি করে দিয়েছে সাংবাদিক নেসার। এই ঘর পেয়ে খুশি ভূমিহীন বিল্লাল ও তার পরিবার।
শুক্রবার বিকালে শুভ উদ্বোধন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পিতা কেটে হস্তান্তর করা হয়, শুভ উদ্বোধন অনুষ্ঠানেপ্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আবুল খায়ের, মোহাম্মদ বাসির উদ্দিন সরকার বিশিষ্ট ব্যবসায়ী, মোঃ জাবেদ সরকার সমাজসেবক, যুবলীগ নেতা মোহাম্মদ আলামিন খান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ জামির হোসেন, মোহাম্মদ মোস্তফা প্রবাসী
এর আগেও সাংবাদিক নেসারের পক্ষ থেকে এলাকার একাধিক অসহায় দরিদ্র পরিবারকে বিশুদ্ধ পানি পান করার জন্য টিউবওয়েল দেয়াসহ প্রায় অস্বচ্ছল ও অসুস্থ রোগীদেরকে তার পক্ষ থেকে দেয়া হয়েছে প্রয়োজনীয় আর্থিক সহায়তা।
শুক্রবার দুপুরে এ ঘর হস্তান্তর করেছেন সাংবাদিক মো. নেসার উদ্দিন। নতুন ঘর পাওয়ার আনন্দে উপজেলার দক্ষিন ভিংলাবাড়ীর আলিয়াবাদ এলাকার নবী মিয়ার ছেলে ভূমিহীন বিল্লাল হোসেনের চোখে এসেছে আন্দ অশ্রুর বান। ঘর পেয়ে কেমন লাগছে, জিজ্ঞেস করায় বিল্লাল হোসেন বলেন, আমি আমার পরিবার পরিজনকে নিয়ে মানুষের জায়গায় কুঁড়েঘরে থাকতাম। স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে, আমি নতুন ঘর পাবো। আমি ভীষণ খুশি হয়েছি ঘর পেয়ে। দোয়া করি সাংবাদিক নেসারের জন্য। এ বিষয়ে সাংবাদিক নেসার উদ্দিন বলেন, ভূমিহীন অসুস্থ বিল্লালের জন্য চমৎকার পরিবেশে মানসম্মত টেকসই ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। সে এখন আমার দেওয়া ঘর উপহার পেলেন। এর ফলে তার পরিবারের জীবনযাত্রার মান উন্নত হবে। পর্যায়ক্রমে আমার সাধ্যমতো দরিদ্র জনগোষ্ঠী যাদের ঘর নাই, তাদের বসবাসের জন্য ঘর করে দেওয়ার চেষ্টা করবেন বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০