1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

Translate in

বুড়িচংয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষ বিতরণ কর্মসূচির উদ্ভোধন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে
  • শফিউল আলম রাজীব

“একটি হলেও বৃক্ষরোপণ করবো জনে জনে, সবুজ দেশের সুস্থ বাতাস লাগুক সবার প্রাণে” এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষ বিতরণ কর্মসূচির উদ্ভোধন করা হয়েছে।
কেএম আমির জাপান পেইজ, রংধনু ব্লাড ড্রাইভার্স ও মেসার্স দেশ এন্টারপ্রাইজ’র আয়োজনে এবং মেসার্স মৃধা এগ্রো এন্ড নার্সারির সার্বিক সহযোগিতায় রবিবার (১৩ আগষ্ট) দুপুরে জেলার বুড়িচং উপজেলার নিমসার উচ্চবিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষ বিতরণ কর্মসূচি ২০২৩ এর উদ্ভোদন করেন বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শওকত হোসেন পিপিএম। এসময় তিনি শিক্ষার্থীদের হাতে বৃক্ষ তোলে দেন এবং তাদের উদ্দেশ্য করে দেওয়া তার বক্তব্যে বলেন, শিক্ষা গ্রহনের পাশাপাশি আমাদের নিজেদেরকে মানবিক মানুষ হিসেবে তৈরি করতে হবে। অন্যের প্রয়োজনে এগিয়ে যেতে হবে। আজকের এই বৃক্ষ শুধু নিজের প্রয়োজনে নয় মানুষের প্রয়োজনেও কাজে লাগবে। তাই শুধু গাছ রোপণ করলেই হবেনা তা বেড়ে ওঠার জন্য সুন্দর ভাবে পরিচর্যা করতে হবে। এই গাছ বড় হয়ে যেনো আমাদের ফলমূল ও অক্সিজেন দিতে পারে।

বুড়িচং উপজেলার ৭নং মোকাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সাহেব আলীর সভাপতিত্বে এবং নিমসার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা মাইটিভি প্রতিনিধি সাংবাদিক আবু মুসা,চিকিৎসক আব্দুল আউয়াল সরকার, নিমসার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমির হোসেন, দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শফিউল আলম রাজীব। এছাড়াও দেশ এন্টারপ্রাইজ স্বত্বাধিকারী মোঃ জামাল হোসেন,প্রবাসী আশিকুর রহমান, মেসার্স মৃধা এগ্রো এন্ড নার্সারির পরিচালক মোয়াজ্জেম হোসেনসহ ইউপি সদস্যবৃন্দ, রংধনু ব্লাড ড্রাইভার্স সংগঠনের নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানায়,বিশ্ব জলবায়ু পরিবর্তনের ফলে বাংলাদেশ অনেকটাই হুমকির মুখে। দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই। তাই জেলার বিভিন্ন উপজেলায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে আমাদের সংগঠনের মাধ্যমে ২০ হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছ বিতরণের কর্মসূচি হাতে নিয়েছি। আজকে কর্মসূচির উদ্বোধনী প্রথম পর্বে বুড়িচং,বরুড়া ও দেবীদ্বারে ৫ হাজার বৃক্ষ বিতরণ করা হয়েছে। ক্রমান্বয়ে বাকি উপজেলায় গাছের চারা বিতরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০