1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

Translate in

গাছ উল্টে মহাসড়কে দশ ঘন্টা যানচলাচল বন্ধ: নিরসনে দেবীদ্বার পৌর মেয়র

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
  • ১৬৬ বার দেখা হয়েছে
  • এ আর আহমেদ হোসাইন দেবীদ্বার কুমিল্লা

দেবীদ্বার থানার ভেতরে থাকা ৬০ বছর বয়সি একটি চম্পল গাছ কুমিল্লা টু সিলেট আন্ঝলিক মহাসড়কে উল্টে পড়লে ১০ ঘন্টা ধরে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে কুমিল্লা ক্যান্টমেন্ট থেকে কোম্পানীগন্জ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার যানজটে পড়ে গাড়ির চালকরা, চরম ভোগান্তিতে পড়ে যাত্রী ও পথচারীরা।
বুধবার ভোর ৫ টায় এ ঘটনা ঘটে কুমিল্লা সিলেট আন্ঝলিক মহাসড়কের দেবীদ্বার পৌসভার রেয়াজ উদ্দিন পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও থানার সামনে। ঘটনাস্থলে ছুটে আসেন দেবীদ্বার পৌরসভার নবনির্বাচিত প্রথম মেয়র মো. সাইফুল ইসলাম শামীম। তিনি বলেন সংবাদ পাওয়া মাত্র ঘটনাস্থলে ছুটে আসি,যানজট নিরসন ও পথচারীদের ভোগান্তি দূর করতে প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মকর্তার সাথে থেকে প্রায় কয়েক ঘন্টা কাজ করে গাছিটিকে সড়াতে সক্ষম হই।

এদিকে থানা অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর ও পৌর সচিব মো. ফখরুল ইসলাম সাগর জানান বৈরী আবহাওয়া ও প্রবল বৃষ্টির কারনে চম্পল গাছিটির মূল গোড়া উল্টে গিয়ে গাছটি মহাসড়কে পড়লে এ ঘটনা ঘটে, তবে ভোর সকালে রাস্তা খালি থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

স্থানীয় ও পথচারীরা জানান এত বড় গাছটি থানার আয়তনের ভেতরে মহাসড়কের পাশে ছিলো আগে থেকে প্রশাসনের নজর রাখা উচিত ছিলো। দুর্ঘটনার কথা চিন্তা করে গাছটি থানা প্রশাসনের উদ্যোগে কেটে নেওয়ার উচিৎ ছিলো বলে স্থানীয়রা জানান। এ ঘটনায় সাধারণ যাত্রীরা কয়েক কিলোমিটার পথ পায়ে হেঁটে পারি দেয় এছাড়াও স্কুলের ছাত্র-ছাত্রী ও রোগীরা চরম কস্ট পায়। মুরাদনগর ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো.নুরুল হুদা জানান খবর পাওয়া মাত্র ১০ জন ফায়ার কর্মী নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে পৌর মেয়র এর উপস্থিতিতে পৌর কর্মচারী ও পুলিশসহ মিলে গাছের ডাল পালা কাটা শুরু করি,এছাড়াও আমাদের কর্মীদের সাথে স্থানীয় স’মিলের শ্রমিকরা তাদের ব্যবহিত করাত দিয়ে সহযোগিতা করায় কয়েক ঘন্টার মধ্যে মহাসড়ক থেকে গাছটি সড়ানো সম্ভব হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০