1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

Translate in

সাবেক এমপি আঃ খালেক’র ১১ তম মৃত্যুবার্ষিকী আজ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ২০১ বার দেখা হয়েছে

আরোয়ার জাহান পারভেজ,ত্রিশাল প্রতিনিধি

ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক-এর ১১ তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। তিনি জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক সংসদ সদস্য ও ত্রিশাল উপজেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে দুই মেয়াদ দায়িত্ব পালন করেন। ১১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পৌরশহরস্থ সহ ত্রিশাল উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সকল স্বজন, রাজনীতিবিদ ও শুভাকাংঙ্খিদের উপস্থিত হয়ে মরহুমের মাগফেরাত কামনার জন্য পরিবারের পক্ষ মরহুমের ছেলে আনোয়ার সাদাত অনুরোধ জানিয়েছেন। আব্দুল খালেক এমপির রাজনৈতিক জীবন ময়মনসিংহ জেলাধীন ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের এক নীরব নিবৃত প্রকৃতির সবুজবীথি ঘেরা এক গায়ে জন্মেছিলেন তিনি। জীবনের শুরুতেই স্কুল শিক্ষকতার মতো মহান পেশায় নিজেকে জড়ান,ইচ্ছে ছিল জ্ঞানের রশ্মি ছড়াবেন নিজ এলাকায়। চলনে বলনে মানুষের হৃদয়ের ঠাঁই করে নেন।
মানুষ ভালবেসে বালিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত করেন ১৯৮৩ সালে। সেই যে রাজনীতিতে হাঁটি হাঁটি করে সম্মুখ পানে এগিয়ে যেতে থাকেন। ১৯৮৫ সালে উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমেই বাজিমাত,তখনকার সময়ে ডাকসাইটে প্রার্থী কে পরাজিত করে বিপুল জনপ্রিয়তা নিয়ে প্রথম বারের মতো উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।
স্বৈরাচার বিরোধী আন্দোলনের পর দেশে প্রথমবারের মতো নির্বাচনে ময়মনসিংহ ৭ (ত্রিশাল) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পি থেকে। পুনরায় ২০০৯ সালে পুনরায় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এবং দায়িত্ব পালন কালীন ২০১২ সালে ১৭ই আগষ্ট ত্রিশালবাসী কে চোখের জলে ভাসিয়ে চিরদিনের জন্য হারিয়ে যান এই ধরাধাম থেকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০