1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

Translate in

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মালদ্বীপে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১২৬ বার দেখা হয়েছে

মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সহ- তাহার পরিবারের সকল সদস্যদের রুহের -আত্মার মাগফেরাত কামনায় আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে মালদ্বীপস্ত বঙ্গবন্ধু ফাউন্ডেশন,গতকাল স্থানীয় সময় রাত দশটায় মালদ্বীপেররাজধানী মালের মাবিয়া মাগুতে সিক্সটি সিক্স রেস্টুরেন্টে এ দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে মালদ্বীপস্ত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এ আর মামুনের সঞ্চালনায়, দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. শাহজালাল সিকদার(সহ সভাপতি মালদ্বীপ আওয়ামী লীগ) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) মো.সোহেল পারভেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা প্রবাসী ব্যবসায়ী মো. মুজিবুর রহমান, আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম ও তাহিন কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ভূইয়া।
অনুষ্ঠান শুরুতেই ১৫ই আগস্ট সকল শহীদদের স্মরণ দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সহ বক্তারা বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের বিদেশ থেকে ফেরত আনতে প্রবাসীদের সহযোগিতা একান্ত প্রয়োজন। তারা বলেন, ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শহীদ করে ক্ষান্ত হয়নি, তার মৃত্যুর পরবর্তীতেও বাংলাদেশের সঠিক ইতিহাস বিলুপ্ত করার পায়তারা করেছিল। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার সঙ্গে সঙ্গে নতুন প্রজন্মকে বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস পৌঁছে দেওয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে সরকার। অনুষ্ঠান শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদ সদস্য সহ সকল কবর বাসীর,রুহের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন, মদিনার জামাত মালদ্বীপ শাখার আহবায়ক ও প্রবাসী সাংবাদিক মো. আল-আমিন। দোয়া ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালদ্বীপ-এর সহ-সভাপতি স্বপন মাতব্বর, ও সাংগঠনিক সম্পাদক,জনাব রনি আহমেদ, ফারুক হোসেন,যুবলীগ নেতা মীর হোসেন,মোঃ রুবেল মৃধা,নিজাম, আনোয়ার, লিটন আরো অনেক নেতাকর্মী ও সাধারণ প্রবাসীরা উপস্থিত ছিলেন পরিশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের ঘোষনা করেন,সংগঠনের সাধারণ সম্পাদক এ আর মামুন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০