1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

Translate in

দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের ভোট প্রদানের ব্যবস্থা করার দাবিতে মালদ্বীপে আলোচনা সভা 

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১৩১ বার দেখা হয়েছে
  • মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, মালদ্বীপ শাখার উদ্যোগে “প্রবাসীদের ভোটার করা ও জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশী দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের ভোট প্রধান করার ব্যবস্থা শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোজ বৃহস্পতিবার রাত এগারোটায় মালদ্বীপের রাজধানী মালের নর্থ-হাবারে স্থানীয় একটি রেস্তোরেন্টের হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা ও মতবিনিময় সভায় মদিনার জামাত মালদ্বীপ শাখার আহবায়ক ও প্রবাসী সাংবাদিক মো: আল আমিনের সঞ্চালনায়, সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ মালদ্বীপ শাখার মালদ্বীপ শাখার সম্মানিত সভাপতি জনাব মো: আলমগীর সিকদার।
উক্ত আলোচনা ও মতবিনিময় সভায় উপস্থিত সকল নেতাকর্মী মালদ্বীপে অতিদ্রুত বাংলাদেশী প্রবাসীদের ভোটার করার কার্যক্রম শুরু করা ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশী দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের ভোট প্রধান করার ব্যবস্থা করার জন্য বাংলাদেশ সরকার ও বাংলাদেশ নির্বাচন কমিশনের নিকট জোরালো দাবি জানান। বক্তাগন, গত সপ্তাহে বাংলাদেশ এয়ারপোর্টে ৪জন সিংগাপুর প্রবাসীর মূল্যবান জিনিস পত্র চুরি ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার সৌদি প্রবাসীর পরিবারের ৩জন সদস্যকে নৃশংসভাবে হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। একই সাথে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের যৌক্তিক ১০ দফা দাবি অতিশীগ্রই বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন গনঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মো: রাশেদ খান।
প্রধান বক্তা হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি ইন্জিনিয়ার জনাব মো: কবীর হোসেন।বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাংগঠনিক সম্পাদক জনাব মোহাম্মদ দুলাল আল মাইজভান্ডারি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির মানব পাচার প্রতিরোধ বিষয়ক সম্পাদক জনাব জিয়া খাঁ ও মালদ্বীপ শাখার সাধারণ সম্পাদক জনাব মো: সরিফ।
সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মামুন আবদুর রউফ, অর্থ বিষয়ক সম্পাদক জনাব আবদুল আউয়াল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জনাব ইফতি, সম্মানিত সদস্য জনাব আনোয়ার, জনাব ওমর ফারুক, জনাব মো: সাদ্দাম হোসেন, কাজী তৌহিদুল ইসলাম, মোঃ জানে আলম,মোঃ আবুল হোসেন, মোঃ বাবুল হোসেন, সহ আরো অনেক আমন্ত্রিত অতিথিবৃন্দ ও প্রবাসী সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা ও মতবিনিময় মতবিনিময় সভা শুরুতেই প্রবিএ কোরআন থেকে তেলাওয়াত ও সভা শেষে নিপিড়িত ও নির্যাতিত ফিলিস্তিনদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মদিনার জামাত মালদ্বীপ শাখার সাবেক সভাপতি মাওলানা মোঃ তাজুল ইসলাম। পরিশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০