1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

Translate in

ঢাকায় সাংবাদিকদের ওপর হামলা : কুমিল্লা প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৭১ বার দেখা হয়েছে
  •  কুমিল্লা প্রতিনিধি

ঢাকায় রাজনৈতিক কর্মসূচি চলাকালে ১৭ জন সাংবাদিকের ওপর হামলা চালিয়ে আহত করার প্রতিবাদে ও দোষীদের আইনের আওতায় আনার দাবিতে কুমিল্লা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০ অক্টোবর) সকালে কুমিল্লা প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মোঃ লুৎফুর রহমান। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সহসভাপতি মোঃ রফিকুল ইসলাম,নসাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ, এটিএন বাংলার ষ্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক, কুমিল্লা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও সিটিভি নিউজের সম্পাদক ওমর ফারুকী তাপস, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব ষ্টাফ রিপোর্টার সাদিক মামুন, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির জেলা প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক, সহ সাধারণ সম্পাদক বাহার রায়হান, সাংবাদিক মোঃ সহিদ উল্লাহ, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সহ সাধারণ সম্পাদক একুশে টিভির জেলা প্রতিনিধি হুমায়ূন কবীর রনি, দৈনিক ভোরের সূর্যোদয় পত্রিকার সম্পাদক মোঃ ফিরোজ মিয়া, দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, ও দৈনিক বাংলার জেলা প্রতিনিধি মাহফুজ নান্টু।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পরিচালনার দায়িত্বে ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও নিউজ টুয়েন্টিফোর টিভির জেলা প্রতিনিধি হুমায়ূন কবির জীবন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবী করে বলেন সাংবাদিকরা কারো শত্রু নয়, সাংবাদিকরা সত্যের অনুসন্ধানী। আর সত্য অনুসন্ধান করার সময় সন্ত্রাসী ও অপরাধিরা তাদের অপরাধ আড়াল করার অপচেষ্টায় সাংবাদিকদের ওপর হামলা চালায়। সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কিন্তু এই স্তম্ভকে ভেঙে ফেলতে চায় অপরাধীরা। এদের বিরুদ্ধে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলে সোচ্চার হতে হবে। সরকারের প্রতি অনুরোধ থাকবে সাংবাদিকদের উপর হামলাকারীরা যাতে কোনভাবে ছাড় না পায়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে কুমিল্লা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক ছাড়াও অন্যান্য মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০