1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

Translate in

সারা বিশ্বের চেয়ে বাংলাদেশের দ্রব্যমূল্য অনেক বেশি নিয়ন্ত্রণে আছে- এলজিআরডি মন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৬০ বার দেখা হয়েছে
  • নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম বলেছেন, সারা বিশ্বের চেয়ে বাংলাদেশের দ্রব্যমূল্য অনেক বেশি নিয়ন্ত্রণে আছে। বৈশ্বিক সমস্যার কারণে সারা বিশ্বের দ্রব্যমূল্য বেড়েছে। এটা শুধু বাংলাদেশের আভ্যন্তরীণ সমস্যা নয়।
তিনি আরো বলেন,কীসের জন্য বিএনপি-জামায়াত এই হরতাল-অবরোধে দিচ্ছে। আমরাও এরকম কর্মসূচি দিয়েছি,কারণ তখন আমাদের আশা আকাঙ্খার সাথে প্রতারণা করা হয়েছিলো। আমাদের খাদ্য ঘাটতি পূরণ হয়নি। আমাদের যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়নি। আজকে সব পূরণ হয়েছে। গতকাল মেট্রোরেল চালু হয়েছে। টানেল চালু হয়েছে। কেন এই অবরোধে। তারা কী দেশের উন্নয়ন বন্ধ করতে এসব কর্মসূচি দিচ্ছে? কুমিল্লা কোটবাড়িতে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন অনুুষ্ঠানে যোগদান শেষে রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা একসঙ্গে মাথার ক্যাপ খুলে ছুড়ে মারলেন আকাশের দিকে। সেই টুপি ধরতে লাফ দিলেন কেউ কেউ। সঙ্গে সঙ্গে ক্যামেরাবন্দি হয়ে যায় মুহূর্তটি। যেন সবাই মুক্ত পাখি হয়ে উড়ছেন। আনন্দ উল্লাসে তারা দিনটি অতিবাহিত করেন।
বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তনে সভাপতিত্বকালে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম বলেন, এই সময়ে শিক্ষার্থীদের জীবনে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সচেতন হতে হয়। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে শিক্ষার্থীদের সামনে উন্নত স্বপ্ন থাকতে হয়। সেই স্বপ্ন শুধুমাত্র ব্যক্তিগত লক্ষ্য অর্জন করার জন্য নয়, বরঞ্চ দেশ ও সমাজে ভূমিকা রাখার স্বপ্নও তাদেরকে দেখতে হবে।
তিনি বলেন,আমাদের ছোট দেশ। রিসোর্স অনেক কম। ১৯৭১সালে আমরা ছিলাম সাড়ে সাত কোটি মানুষ। তখন আমাদের অনেক লোক না খেয়ে থাকতো। এখন ১৭কোটি মানুষ। এখন একটা মানুষও না খেয়ে থাকে, এমন কথা(তথ্য) নেই।
বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সমাবর্তনের গেস্ট অব অনার ছিলেন রিপাবলিক অব মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী ড. আবদুল্লা রাশিদ আহমেদ। সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, ভারতের ত্রিপুরা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল শ্রী সিদ্ধার্থ শংকর দে ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। স্বাগত বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০