1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

Translate in

বগুড়ায় এক ঘণ্টার ব্যবধানে দুই ট্রাকে আগুন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৩২ বার দেখা হয়েছে
  • মিরু হাসান, স্টাফ রিপোর্টার

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম রাতে বগুড়ায় দুইটি ট্রাকে আগুন লাগিয়েছে অবরোধকারীরা। বুধবার (৮ নভেম্বর) রাত পৌণে ৯টার দিকে সদর উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের নাগরকান্দি এলাকায় এবং পৌণে ১০টার দিকে সদরের মানিকচক বাজার এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে প্রতিটি ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনেন পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

পুলিশ সুপার বলেন, রাতের আধারে অবরোধকারীরা দুইটি ট্রাকে আগুন দিয়েছে। খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

এদিকে নাগরকান্দি এলাকায় অগ্নিসংযোগের ঘটনায় ট্রাক চালক মিজানুর রহমান বলেন, লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্যে যেতে বগুড়ার নাগরকান্দি এলাকায় পৌঁছালে ১০০ থেকে ১৫০ লোক লাঠি হাতে কয়েকটি ট্রাক থামায়। এরপর দুইটি গাড়ী ভাংচুর করে এবং তার মালবাহী (জাহাজের ভাঙারী) ট্রাক ভাঙচুর করা শুরু করেন। এরপর পেট্রোল ঢেলে ট্রাকে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যান তারা। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণ করে।

অপরদিকে, মানিকচক বাজার এলাকার প্রত্যক্ষদর্শীরা জানান, মানিকচক বাজারে একটি খালি ট্রাক আলু বোঝাই করার জন্য দাঁড়িয়ে ছিল। রাত পৌণে দশটার দিকে দুইটি মোটরসাইকেল থেকে ট্রাকের উপর ককটেল নিক্ষেপ করে। এতে ট্রাকে আগুন লেগে যায়। পরে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনায় পর দিন ২৯ অক্টোবর বিএনপি-জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি দেয় দল দুটি। যা শেষ হয় গত ২ নভেম্বর। দ্বিতীয় দফায় ৫-৬ নভেম্বর এবং তৃতীয় দফায় ৮-৯ নভেম্বর সর্বাত্মক অবরোধ কর্মসূচি দেয় বিএনপি-জামায়াত। ২৮ অক্টোবর থেকে শুরু করে পরবর্তী সময়ে দফায় দফায় অবরোধ চলাকালে বগুড়াসহ সারাদেশে গণপরিবহন ও বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০