1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

Translate in

বিএনএম এদেশে মানুষের ভোটের অধিকার,উন্নয়নের  প্রতিষ্ঠায় সমর্থ হবে  মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৫৫ বার দেখা হয়েছে
  • আমান উল্যা আমান

বর্তমান কদর্য রাজনীতির পরিবর্তে সুশাসন তথা ন্যায়ের শ্যাসন প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) প্রতিষ্ঠা হয়েছে জানিয়েছেন দলের মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান। চাঁদপুর-৪ ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনী আসনের বাসিন্দা এই সাংবাদিক সাহিত্যিক ও মানবাধিকার কর্মী বাংলাদেশ হিউম্যান রাইটস ফেডারেশন (বিএইচআরএফ) চেয়ারম্যান। এছাড়া তিনি ব্যুরো অব হিউম্যান রাইটস বাংলাদেশ (বিএইচআরবি) এবং সাউথ এশিয়ান ফ্র্যাটারনিটি-এসএএফ বিডির প্রতিষ্ঠাতা ও মহাসচিব। শান্তি ও সম্প্রীতির জন্য গ্লোবাল ইন্টার-ফেইথ ডায়ালগের প্রেসিডেন্ট হিসেবে কর্মরত রয়েছেন তিনি। সম্প্রতি মালেয়শিয়ায় অনুষ্ঠিত মানবাধিকার বিষয়ে অনুষ্ঠানে তিনি বৈশ্বিক শান্তি দূত হিসেবে ভূষিত হয়েছেন।
তিনি জানান, গত ২০ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) পূর্ণাঙ্গ ভাবে যাত্রা শুরু করেছে। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে তারা কাজ শুরু করেছেন। তাদের দল থেকে অন্তত ২০ জন সাবেক সংসদ সদস্যসহ এই পর্যন্ত ৫০/৬০ জন ব্যক্তি নির্বাচনে অংশ নেয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। তারা নিজ নিজ আসন থেকে বিজয়ী হওয়ার মতো অবস্থা রয়েছে। আমাদের নির্বাচনী কমিটি কাজ করছে। আমরা চেষ্টা করছি তিনশতটি আসনে প্রার্থী দেয়ার। তবে অবশ্যই আমরা এমন প্রার্থী দিবো যিনি নিজ নিজ আসন থেকে জনগণের ভোটে বিজয়ী হয়ে আসার মতো যোগ্যতা রাখেন।
তিনি বলেন, আমরা একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করতে চাই। আমাদের বিএনএম এর যেই আদর্শ এবং উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করেছি, তাতে আমরা ব্যাপক ভাবে সাড়া পাচ্ছি। এর মধ্যে বর্তমান সরকারি দল বিরোধীদল ছাড়া প্রথিতদশা রাজনৈতিক, সুশীল সমাজের ব্যক্তি, সাংবাদিক, আমলাসহ অনেক হেভিওয়েট ব্যক্তিবর্গ রয়েছেন। আমরা বিশ্বাস করি বিএনএম এদেশের মানুষের ভোটের অধিকার, উন্নয়নের অগ্রযাত্রার অধিকার, সুশাসনের অধিকার প্রতিষ্ঠায় সমর্থ হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০