1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

Translate in

বগুড়া-৩ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ১৬ প্রার্থী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ বার দেখা হয়েছে
  • মিরু হাসান, স্টাফ রিপোর্টার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গতকাল বৃহস্পতিবার বিকেল চারটা পর্যন্ত বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাঁচিয়া) আসনে মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বগুড়া, আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা রিটানিং অফিসারের কার্যালয়ে এসব মনোনয়নপত্র দাখিল করেন বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীরা।

মনোনয়নপত্র দাখিল-কারিরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টি মনোনিত এ্যাড,নুরুল ইসলাম তালুকদার, আওয়ামীলীগ দলীয় মনোনিত উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, তৃণমূল বিএনপি’র এ্যাডঃ আবু মোত্তালেব, জাসদ (ইনু) প্রার্থী আব্দুল মালেক, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী আফরিনা পারভীন, জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা, বিএনএমে’র প্রার্থী রফিকুল ইসলাম,বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী তাজ উদ্দীন মন্ডল, স্বতন্ত্র (আ’লীগ) এরশাদুল হক টুলু. অজয় কুমার সরকার, সাইফুল্লাহ আল মেহেদী, জামিলুর রশিদ তালুকদার, ফেরদৌস স্বাধীন ফিরোজ,স্বতন্ত্র নজরুল ইসলাম, স্বতন্ত্র (বিএনপি) আফজাল হোসেন, জাপার বহিষ্কৃত নেতা জাকারিয়া হোসেন।

বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এর মধ্যে বগুড়ায় মনোয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

আদমদীঘি উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে ৩৮ বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস, জাসদ, বাংলাদেশ সুপ্রিম পার্টি ও স্বতন্ত্র সহ মোট ১৬ জন মনোনয়ন পত্র জমা করেছেন। আরও বলেন মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০