1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ব্যতিক্রমী আয়োজন “পথের প্রতিভা” গোসল করতে নেমে শ্রমিকের মৃত্যু দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ পুলিশের সাথে রোহিঙ্গা কিশোরী উধাও নির্বাহী ম্যাজিস্ট্রেসির আওতায় যেসব ক্ষমতা পেল সেনাবাহিনী বিক্ষুব্ধ জনতার ভয়ে দীপু মনিকে চাঁদপুর জেলা আদালতে হাজির করা হচ্ছে না মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের কুমিল্লায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী

Translate in

চান্দিনায় অবৈধভাবে বালু বিক্রির দায়ে ১ ব্যবসায়ীকে ৩ মাসের কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৪৮ বার দেখা হয়েছে
  • কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রির দায়ে আবু হানিফ প্রধান (৪০) নামে এক ব্যবসায়ীকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রামমাণ আদালত।
রবিবার (০৭ এপ্রিল) দুপুরে দোল্লাই নবাবপুর ইউনিয়নের দেড়পাড় এলাকায় কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি-বালি উত্তোলন করে বিক্রির করার অপরাধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাবের মো. সোয়াইব ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

জানা যায় দন্ডপ্রাপ্ত আবু হানিফ উপজেলার বিভিন্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে কৃষি জমি থেকে বালু-মাটি উত্তোলন করে বিক্রি করে আসছে। এর আগে কৃষি জমি থেকে বালু-মাটি উত্তোলন করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকবার অভিযান চালিয়ে ড্রেজার বন্ধসহ বালু ও মাটি উত্তোলন বন্ধ করা হয়। প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বালু-মাটি উত্তোলন করে বিক্রি করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ অনুযায়ী তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানে সহযোগিতা করে চান্দিনা থানা, আনসার সদস্য, গ্রাম পুলিশসহ স্থানীয় জনগন। চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব জানান, অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলনের বিরুদ্ধে জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০