1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

কুমিল্লার স্কুল গুলোতে চালু হয়েছে পানির ঘন্টা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার দেখা হয়েছে
  • কুমিল্লা প্রতিনিধি

তীব্র তাপপ্রবাহের দরুন স্বাস্থ্য বিভাগ আরও ৩ দিনের হিট এলার্ট ঘোষণা করেছে। রোববার (২৮ এপ্রিল) আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, দেশের উপর দিয়ে চলমান তাপপ্রবাহ (২৮ এপ্রিল) হতে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে। এরই মধ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। চলমান তাপপ্রবাহে শিক্ষার্থীরা যাতে পানি খেতে ভুলে না যায় সেই লক্ষ্যে কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে। জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রতি ঘণ্টায় ‘পানি ঘণ্টা’ চালু ও পানি সরবরাহের জন্য নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।
শনিবার কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। এ চিঠি প্রাথমিক ও জেলা শিক্ষা অফিসার এবং সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে সরবরাহ করা হয়েছে। এছাড়াও সব গণমাধ্যম কর্মীদের কাছে এ চিঠি দেওয়া হয়েছে।
রোববার জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেন, প্রচণ্ড তাপদাহে শিক্ষার্থীদের কিছুটা স্বস্তি দিতে আমরা নিজস্ব উদ্যােগে ব্যতিক্রমী এ পানি ঘণ্টা চালু করেছি। যতদিন তাপপ্রবাহ অধিক থাকবে, পানি ঘণ্টা ততদিন চালু থাকবে।
দেবীদ্বার এলাহাবাদ পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহমুদা আহসান জানান,আমাদের স্কুলে প্রতি এক ঘন্টা পর পর শিক্ষার্থীদের পানির সরবরাহ করা হয়েছে।
কুমিল্লা নবাব ফয়জুন্নেছা সরকারি সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী কানিজ হুমায়রা মারিয়া বলেন, আমাদের পঞ্চম শ্রেনীর ক্লাস সাড়ে ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ গরমে দিয়ে দুপুরে স্কুলে আসতে হয় স্কুল থেকে বাসাও অনেক দূরে। তাই আমাদের শিক্ষার্থীদের অনেক কষ্ট পোহাতে হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০